নির্ভয়া কাণ্ডে আজ রায় শোনাবে সুপ্রিম কোর্ট

নির্ভয়া কাণ্ডে আজ রায় শোনাবে সুপ্রিম কোর্ট । চূড়ান্ত রায় দেবে শীর্ষ আদালতে বিচারপতি দীপক মিশ্র, বিচারপতি আর ভানুমতি এবং বিচারপতি অশোক ভূষণের বেঞ্চ। দুপুর দুটোর পর ঠিক হয়ে যাবে ৪ অভিযুক্তের ভাগ্য। ২০১৪-র ১৩ মার্চ মুকেশ, পবন, বিনয় শর্মা এবং অক্ষয় কুমার সিংকে দোষী সাব্যস্ত করে দিল্লি হাইকোর্ট । মৃত্যুদণ্ড দেয় আদালত ।

Updated By: May 5, 2017, 08:47 AM IST
নির্ভয়া কাণ্ডে আজ রায় শোনাবে সুপ্রিম কোর্ট

ওয়েব ডেস্ক: নির্ভয়া কাণ্ডে আজ রায় শোনাবে সুপ্রিম কোর্ট । চূড়ান্ত রায় দেবে শীর্ষ আদালতে বিচারপতি দীপক মিশ্র, বিচারপতি আর ভানুমতি এবং বিচারপতি অশোক ভূষণের বেঞ্চ। দুপুর দুটোর পর ঠিক হয়ে যাবে ৪ অভিযুক্তের ভাগ্য। ২০১৪-র ১৩ মার্চ মুকেশ, পবন, বিনয় শর্মা এবং অক্ষয় কুমার সিংকে দোষী সাব্যস্ত করে দিল্লি হাইকোর্ট । মৃত্যুদণ্ড দেয় আদালত ।

দিল্লি হাইকোর্টের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে শীর্ষ আদালতের দ্বারস্থ হয় ৪জনই। সুপ্রিম কোর্টে ৪ জনেরই আইনজীবীরা জানান, প্রত্যেকের পৃথক পরিস্থিতি বিবেচনা না করেই রায় দিয়েছে নিম্ন আদালত। পাশাপাশি ৪জনেরই মৃত্যুদণ্ড রোধ করার পক্ষে সওয়াল করেন। আদালতের কাছে তাঁরা জানান, প্রত্যেকেই দরিদ্র পরিবারের এবং প্রত্যেকেরই কম বয়স। তবে পুলিসের পক্ষ থেকে বারবারই সওয়াল করা হয় এ ঘটনা বিরল থেকে বিরলতম। বিশিষ্ট আইনজীবী সঞ্জয় হেগড়ে এবং রাজু রামচন্দ্রনকে আদালতের বন্ধু হিসেবে নিযুক্ত করা হয়। তাঁরাও আদালতে মৃত্যুদণ্ডের বিপক্ষেই থেকেছেন। এই অবস্থায় দাঁড়িয়ে শীর্ষ আদালতের বেঞ্চ কী রায় দেয়, এখন সেদিকেই তাকিয়ে গোটা দেশ।

.