Manipur Violence | No Confidence Motion: অনাস্থা প্রস্তাবে আলোচনার দিন ঠিক, তবুও খড়্গহস্ত বিরোধীরা! কেন?

মণিপুর ইস্যুতে বিরোধীরা বার বার মুলতুবি প্রস্তাব আনলেও তা খারিজ হয়ে যায়। ২৬ জুলাই প্রধানমন্ত্রীর বিবৃতি দাবি করে কৌশলে অনাস্থা প্রস্তাব আনে বিরোধীরা। ৪ অগস্টের মধ্যে স্পিকারের জানানোর কথা কবে সেই অনাস্থা প্রস্তাব নিয়ে আলোচনা করা হবে। 

Updated By: Aug 2, 2023, 01:28 PM IST
Manipur Violence | No Confidence Motion: অনাস্থা প্রস্তাবে আলোচনার দিন ঠিক, তবুও খড়্গহস্ত বিরোধীরা! কেন?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অবশেষে জানা গেল আলোচনার দিন। লোকসভায় মণিপুর ইস্যুতে আলোচনার দিন নির্ধারণ করেছে কেন্দ্রীয় সরকার। জানা গিয়েছে অগস্ট মাসের ৮ এবং ৯ তারিখে এই বিষয়ে আলোচনা করা হবে সংসদে।

মণিপুর ইস্যুতে বিরোধীরা বার বার মুলতুবি প্রস্তাব আনলেও তা খারিজ হয়ে যায়। ২৬ জুলাই প্রধানমন্ত্রীর বিবৃতি দাবি করে কৌশলে অনাস্থা প্রস্তাব আনে বিরোধীরা। ৪ অগস্টের মধ্যে স্পিকারের জানানোর কথা কবে সেই অনাস্থা প্রস্তাব নিয়ে আলোচনা করা হবে। এর মাঝেই স্পিকার দিন জানাচ্ছেননা বলে সংসদের উভয় কক্ষে হট্টগোল করেছে বিরোধীরা। পাশাপাশি মঙ্গলবার স্পিকারের অ্যাডভাইসারি কমিটির বৈঠক থেকেও বেরিয়ে আসে তাঁরা।

আরও পড়ুন: Yogi Adityanath on Seema Haider: প্রেমিক সচিনকে ছেড়ে পাকিস্তানেই কি ফিরতে হবে সীমাকে? মুখ খুললেন আদিত্যনাথ

সেই জায়গায় দাঁড়িয়ে এবার অবশেষে আলোচনার দিন ধার্য করা হয়েছে। বিরোধীরা জানিয়েছেন এই আলোচনায় প্রধানমন্ত্রী শেষ বক্তা। জবাবি ভাষণ রাখবেন তিনি। মণিপুর নিয়ে তাঁর ভাবনা সম্পর্কে বিবৃতি দাবি করা হয়। ৯ তারিখ তাঁর জবাবি ভাষণ রাখলেও বিরোধীরা এতে খুশি নয়।

আরও পড়ুন: Love Marriage: প্রেমের বিয়েতেও নিতে হবে বাবা-মা-র সম্মতি, আইন আনছে এই রাজ্য

রাষ্ট্রপতি ভবন থেকে বেরিয়ে কংগ্রেস নেতা মল্লিকার্জুন খাড়গে জানিয়েছেন বাদল অধিবেশন শেষ হবে ১১ তারিখ। অধিবেশনের শেষ পর্যায়ে এই আলোচনা করার অর্থ খুব দায়সারাভাবে একটি জবাব দিয়ে সংসদ বন্ধ করে দেওয়া যাতে সংসদে বিরোধীরা প্রধানমন্ত্রীর বিবৃতি নিয়ে আর প্রতিবাদ করতে না পারে।

কংগ্রেস সাংসদ অধীর রঞ্জন চৌধুরী জানিয়েছেন এমন সময়ে এই আলোচনা করা হচ্ছে যখন আলোচনা করার কোনও মানেই নেই।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.