সন্ত্রাসবাদী গডসেকে ‘দেশভক্ত’ বলছেন সন্ত্রাসবাদী প্রজ্ঞা! সংসদীয় ইতিহাসে কালো দিন বললেন রাহুল

“নাথুরাম গডসে দেশভক্ত ছিল, দেশভক্ত আছে, দেশভক্ত থাকবে।” লোকসভা নির্বাচন চলাকালীনও এমন মন্তব্য করে জোর বিতর্কে পড়েছিলেন মালেগাঁও বিস্ফোরণ মামলায় অভিযুক্ত প্রজ্ঞা সিং ঠাকুর। তখন তিনি ছিলেন ভোপাল কেন্দ্রের বিজেপি প্রার্থী।

Updated By: Nov 28, 2019, 02:05 PM IST
সন্ত্রাসবাদী গডসেকে ‘দেশভক্ত’ বলছেন সন্ত্রাসবাদী প্রজ্ঞা! সংসদীয় ইতিহাসে কালো দিন বললেন রাহুল
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: সন্ত্রাসবাদী প্রজ্ঞা সন্ত্রাসবাদী গডসেকে দেশভক্ত বলছেন। সংসদীয় ইতিহাসে কলঙ্কের দিন। এ ভাবেই তীব্র নিন্দায় সরব হলেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। নাথুরাম গডসেকে ‘দেশভক্ত’ বলে ফের উল্লেখ করেন বিজেপি সাংসদ প্রজ্ঞা সিং ঠাকুর। এ বার খোদ সংসদে। প্রজ্ঞার এই মন্তব্য আসার পরই রে-রে করে ওঠেন বিরোধীরা।

“নাথুরাম গডসে দেশভক্ত ছিল, দেশভক্ত আছে, দেশভক্ত থাকবে।” লোকসভা নির্বাচন চলাকালীনও এমন মন্তব্য করে জোর বিতর্কে পড়েছিলেন মালেগাঁও বিস্ফোরণ মামলায় অভিযুক্ত প্রজ্ঞা সিং ঠাকুর। তখন তিনি ছিলেন ভোপাল কেন্দ্রের বিজেপি প্রার্থী। বুধবার নাথুরাম গডসেকে নিয়ে একই ভাবনা উজার করে দিলেন সংসদে। এখন তিনি ভোপালের বিজেপি সাংসদ তথা প্রতিরক্ষামন্ত্রকের উপদেষ্টা কমিটির সদস্য। যদিও এই মন্তব্য আসার পর তাঁকে এই পদ থেকে রাতরাতি সরিয়ে দেওয়া হয়েছে। প্রজ্ঞার মন্তব্যে সমালোচনায় সরব হয়েছে বিজেপিও। তবে, বিরোধীদের কটাক্ষ, খোদ প্রধানমন্ত্রীই বলেছিলেন প্রজ্ঞাকে তিনি মন মাফ করতে পারবেন না। এবার কি বলবেন প্রধানমন্ত্রী? যদিও এখনও পর্যন্ত প্রজ্ঞার সাম্প্রতিক মন্তব্য নিয়ে মুখ খোলেননি নরেন্দ্র মোদী।

আরও পড়ুন- খরচ বাঁচাতে বিমানবন্দরের টার্মিনালেই স্নান সেরে নেন প্রধানমন্ত্রী, সংসদে বললেন শাহ

বিজেপির তরফে দলের কার্যনির্বাহী সভাপতি জেপি নাড্ডা জানান, প্রতিরক্ষা মন্ত্রকের পরামর্শদাতা কমিটি থেকে প্রজ্ঞাকে সরানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এমনকি এই মরসুমে দলের সংসদীয় বৈঠকে অংশগ্রহণে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। তাঁর এই মন্তব্যের সমালোচনা করা হচ্ছে। এমন বিবৃতি এবং ভাবনা দল সমর্থন করে না।  উল্লেখ্য, মালেগাঁও বিস্ফোরণ মামলায় অন্যতম অভিযুক্ত প্রজ্ঞা এই মুহূর্তে জামিনে রয়েছেন। তাঁর বিরুদ্ধে বেআইনি কার্যকলাপ বিরোধী আইন (ইউএপিএ)-তে মামলা চলছে।

.