ধর্ষণ মামলায় ১০ বছরের কারাদণ্ড রাম রহিমের

Updated By: Aug 28, 2017, 04:09 PM IST
ধর্ষণ মামলায় ১০ বছরের কারাদণ্ড রাম রহিমের

ওয়েব ডেস্ক:  ধর্ষণ মামলায় দোষী সাব্যস্ত ডেরা সচ্চা সওদা প্রধান গুরমিত রাম রহিম সিংকে ১০ বছর কারাদণ্ডের আদেশ দিল সিবিআই আদালত।

তুমুল উত্তেজনা আর কাঠোর নিরাপত্তা ব্যবস্থার মধ্যে রোহতকের সুনারিয়া জেলে ডেরা প্রধান রাম রহিম  সিংয়ের সাজা ঘোষণার প্রক্রিয়া শুরু হয়। ডেরা প্রধানের সাজা ঘোষণার আগে দুপক্ষের আইনজীবীকে ১০ মিনিট করে বলার সু‌যোগ দেন সিবিআই বিচারক জগদীপ সিং।

এদিন আদালতে উঠে বিচারকের সামনে কান্নায় ভেঙে পড়েন প্রভাবশালী রাম রহিম সিং। জোড় হাত করে নিজের কৃতকর্মের জন্য ক্ষমা চান ডেরা প্রধান। রাম রহিমের পক্ষে বলতে উঠে ডেরা প্রধানের আইনজীবী বলেন, উনি সমাজকর্মী। সাধারণ মানুষের জন্য উনি সারাজীবন কাজ করেছেন। তাই তার সাজা কম করা হোক।

অন্যদিকে, সিবিআইয়ের আইনজীবী রাম রহিম সিংয়ের সর্বোচ্চ ১৫ বছর কারাদণ্ডের দাবি করেন। আধঘণ্টার মধ্যে দুপক্ষের বক্তব্য শুনে নেন বিচারক। এদিন নিরপত্তার খাতিরে সিবিআই বিচারককে পঞ্চকুলা থেকে চপারে চাপিয়ে রোহতকের সুনারিয়া জেলে আনা হয়। জেলে তৈরি করা হয়েছিল তিন স্তরের নিরাপত্তা বেষ্টনী। শহরে টহলদারিতে নামানো হয় কয়েক হাজার আধাসেনা ও পুলিশ। এদিকে সাজা ঘোষণার আগে উত্তেজনার খবর পাওয়া ‌যাচ্ছে সিরসার এক গ্রামে।

আরও পড়ুন-উপমহাদেশে শক্তি বাড়ছে ভারতের, সেনাবাহিনীর হাতে আসছে আরও উন্নত ক্ষেপণাস্ত্র

.