২৯ মে পর্যন্ত লকডাউনের মেয়াদ বাড়াল এই রাজ্য, একইসঙ্গে কার্ফু জারিরও নির্দেশ

শুধু লকডাউন নয়, তেলেঙ্গানায় এখন থেকে লকডাউনের সঙ্গে বলবৎ হবে কারফিউও

Updated By: May 5, 2020, 10:53 PM IST
২৯ মে পর্যন্ত লকডাউনের মেয়াদ বাড়াল এই রাজ্য, একইসঙ্গে কার্ফু জারিরও নির্দেশ

নিজস্ব প্রতিবেদন : লকডাউনের মেয়াদ বাড়াল তেলেঙ্গানা সরকার। ২৯ মে পর্যন্ত লকডাউন ঘোষণা করা হল তেলেঙ্গানায়। আজ তেলেঙ্গানায় মন্ত্রিসভায় লকডাউন বড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়। এক বিবৃতি জারি করে একথা জানিয়েছেন তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী চন্দ্র শেখর রাও। 

শুধু লকডাউন নয়, তেলেঙ্গানায় এখন থেকে লকডাউনের সঙ্গে বলবৎ হবে কারফিউও। মুখ্যমন্ত্রী কে সি রাও ঘোষণা করেছেন, প্রতিদিন সন্ধ্যা ৭টার পর থেকে গোটা রাজ্যে কার্ফু বলবৎ থাকবে। শুধু মুদি দোকান, খাবার ও অত্যাবশ্যকীণ পণ্যের দোকানগুলি খোলা থাকবে। পাশাপাশি নির্মাণকাজের সঙ্গে যে দোকানগুলি সম্পর্কিত, যেমন সিমেন্টের দোকান, হার্ডওয়্যারের দোকান সেগুলি খোলা থাকবে। একইসঙ্গে কৃষিকাজের সঙ্গে সম্পর্কিত যে দোকানগুলি, মানে যে দোকানগুলি সার, বীজ ইত্যাদি বিক্রি করে, সেগুলিও খোলা থাকবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

প্রসঙ্গত, করোনার সংক্রমণের নিরিখে দেশের মধ্যে ১১ নম্বর স্থানে রয়েছে তেলেঙ্গানা। দক্ষিণ ভারতের এই রাজ্যে করোনায় মোট আক্রান্তের সংখ্যা ১০০০ ছাড়িয়ে গিয়েছে। এই মুহূ্র্তে সক্রিয় আক্রান্তের সংখ্যা ৪৭১ জন। করোনায় এরাজ্যে প্রাণ হারিয়েছেন ২৯ জন। আর ৫৮৫ জন মানুষ সংক্রমণ সারিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন।

আরও পড়ুন, আপনার জেলায় করোনা আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা কত? দেখে নিন রাজ্য সরকারের পূর্ণাঙ্গ বুলেটিন

.