শ্রীশৈলম বিদ্যুত্ কেন্দ্রের আগুনে মৃত ৯, উদ্ধার হল অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ারদের দেহ

কীভাবে এতবড় দুর্ঘটনা ঘটল খতিয়ে দেখতে সিআইডি তদন্তের আদেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী চন্দ্রশেখর রাও

Edited By: সিকান্দর আবু জ়াফর | Updated By: Aug 21, 2020, 08:09 PM IST
শ্রীশৈলম বিদ্যুত্ কেন্দ্রের আগুনে মৃত ৯, উদ্ধার হল অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ারদের দেহ
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: তেলঙ্গানার শ্রীশৈলম জলবিদ্যুত্ কেন্দ্রের আগুন মৃত্যু হল ভেতর আটকে থাকা ৯ কর্মীরাই। 

সন্ধেয় সবার মৃতদেহ উদ্ধার করে দমকল-এনডিআরএফ-সিআইএসএফ টিম। সকালেই অবশ্য ২ অ্যাসিসট্যান্ট ইঞ্জিনিয়ারের দেহ উদ্ধার হয়। কীভাবে এতবড় দুর্ঘটনা ঘটল খতিয়ে দেখতে সিআইডি তদন্তের আদেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী চন্দ্রশেখর রাও।

আরও পড়ুন-ভারতীয় সংস্কৃতিই পথ দেখাচ্ছে গোটা বিশ্বকে! বিদেশিদের এখন 'নমস্কার' ছাড়া উপায় নেই

উল্লেখ্য, বৃহস্পতিবার রাত সাড়ে দশটা নাগাদ ওই জলবিদ্যুত্ উত্পাদন কেন্দ্রে একটি বিস্ফোরণের শব্দ শোনা যায়। তার পরেই বিদ্যুত্ কেন্দ্রের একাংশে আগুন ধরে যায়। ভেতরে তখন ছিলেন মোট ১৯ জন। এদের মধ্যে ১০ জন বেরিয়ে আসেন। বাকীরা আটকে পড়েন ভেতরেই।

নাগরকুরনুল জেলার কালেক্টর সংবাদমাধ্যমে জানিয়েছেন, অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার সুন্দর নায়কের দেহ উদ্ধার করা হয়েছে। এছাড়াও উদ্ধার হয়েছে মোহন কুমার, উজমা ফাতিমার দেহ। এরা সবাই ইঞ্জিনিয়ার। এছাড়াও উদ্ধার হয়েছে শ্রীনিবাস ও মহেশ নামে দুই কর্মীর দেহ।

আরও পড়ুন-লাগাম ছাড়া বিল! বেসরকারি হাসপাতালে এবার করোনা চিকিৎসার খরচ বাঁধতে চলেছে স্বাস্থ্য কমিশন

গতকাল কাত থেকেই উদ্ধারকাজে নেমে পড়ে দমকল। পরে তাদের সঙ্গে হাত মেলায় সিআইএসএফ, এনডিআরএফ। গোটা উদ্ধারকাজ তদারকির দায়িত্বে ছিলেন ৫ ইঞ্জিনিয়ারের একটি দল।

কীভাবে আগুন লাগল তা নিয়ে এখনও বিভ্রান্তি রয়েছে। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে শর্ট সার্কিট থেকেই আগুন লেগেছিল বিদ্যুত্কেন্দ্রে।  এখনও পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী, আগুন নিভলেও বিদ্যুত্ কেন্দ্রের ভেতরের টানেলে ধোঁয়া রয়েছে।

.