ক্লাসরুমেই মালিশ, শিক্ষকের পিঠ পাড়িয়ে দিল ছাত্র (দেখুন ভিডিও)

শ্রেণিকক্ষের মেঝেতে টান টান হয়ে শুয়ে শিক্ষক। তাঁর পিঠের উপর দাঁড়িয়ে এক ছাত্র। শ্রেণিকক্ষের মধ্যেই ছাত্রকে দিয়ে চলছে পিঠের মালিশ। ঘটনাটি মধ্যপ্রদেশে দামোর মাদিয়াদোতে এক সরকারি স্কুলের। এই ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই শুরু হয়েছে বিতর্ক।

Updated By: Dec 22, 2017, 03:10 PM IST
ক্লাসরুমেই মালিশ, শিক্ষকের পিঠ পাড়িয়ে দিল ছাত্র (দেখুন ভিডিও)

নিজস্ব প্রতিবেদন : শ্রেণিকক্ষের মেঝেতে টান টান হয়ে শুয়ে শিক্ষক। তাঁর পিঠের উপর দাঁড়িয়ে এক ছাত্র। শ্রেণিকক্ষের মধ্যেই ছাত্রকে দিয়ে চলছে পিঠের মালিশ। ঘটনাটি মধ্যপ্রদেশে দামোর মাদিয়াদোতে এক সরকারি স্কুলের। এই ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই শুরু হয়েছে বিতর্ক।

ভিডিওতে দেখা যাচ্ছে, শ্রেণিকক্ষের মেঝেতে সবুজ রঙের একটা শতরঞ্চি পাতা। তার উপরই উপুড় হয়ে শুয়ে রয়েছেন শিক্ষক। আর এক স্কুলছাত্র শ্রেণিকক্ষের দেওয়াল ধরে ধীরে ধীরে ওই শিক্ষকের পিঠ পাড়িয়ে দিচ্ছে। ভিডিওটি প্রকাশ্যে আসতেই গোটা ঘটনায় রিপোর্ট তলব করেছেন রাজ্যের স্কুল শিক্ষামন্ত্রী। ঘটনার পূর্ণাঙ্গ রিপোর্ট হাতে পাওয়ার পরই অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন তিনি।

যদিও অভিযুক্ত শিক্ষকের দাবি, তাঁর পিঠে অসম্ভব যন্ত্রণা করছিল। তাই বাধ্য হয়েই ওই ছাত্রকে পিঠ পাড়িয়ে দেওয়ার জন্য বলেছিলেন তিনি। যদিও পড়ুয়াদের দাবি, মাঝে মাঝেই এভাবে ছাত্রদের থেকে মালিশ করিয়ে থাকেন অভিযুক্ত শিক্ষক। এমনকি, বাড়িতে সেকথা জানানোয় তাদের মারধরও করেছেন তিনি। দেখুন সেই ভিডিও-

প্রসঙ্গত, দিন দুয়েক আগেই ওড়িশা থেকে এরকমই ভিডিও জনসমক্ষে আসে। সেখানেও একইরকমভাবে শিক্ষকের গা-হাত-পা টিপে দিচ্ছিল স্কুলপড়ুয়ারা। পর পর এরকম ঘটনায় স্বভাবতই প্রশ্ন উঠছে দেশের সরকারি স্কুলে শিক্ষার হাল নিয়ে। 

আরও পড়ুন, আতঙ্কের শৈশব! ৮ বছরের শিশুকে গণধর্ষণ ৫ নাবালকের

.