মোদী - পালানিকে আক্রমণ করে 'দেশদ্রোহী' দিনাকরণ

Updated By: Oct 3, 2017, 02:00 PM IST
মোদী - পালানিকে আক্রমণ করে 'দেশদ্রোহী' দিনাকরণ

সংবাদ সংস্থা: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী পলানিস্বামীকে অবমাননা করার অভিযোগে টিটিভি দিনাকরণ সহ তাঁর ১৬ জন অনুগামীকে 'দেশদ্রোহী' আইনে অভিযুক্ত করল পুলিস। তাঁরা মোদী এবং পলানিস্বামীর নাম করে পুস্তিকা বিলি করেছে সালেমের একটি হলের সামনে, এমনটাই অভিযোগ। যেখানে রবিবার শীর্ষ আধিকারিকদের সঙ্গে বৈঠক করছিলেন পলানিস্বামী। বিনয়কম নামে এক ব্যক্তি পুলিসের কাছে এই অভিযোগ জানান। ইতিমধ্যেই ৫ জনকে গ্রেফতার করেছে পুলিস। ধৃতদের মধ্য একজন এআইডিএমকের প্রাক্তন বিধায়ক বলেও জানা গেছে। ওই পুস্তিকায় ছবি থাকায় দিনাকরণের বিরুদ্ধেও গ্রেফতারি পরোয়ানা জারি হয়েছে।

আরও পড়ুন- পর্যটন পুস্তিকায় স্থান পেল না তাজমহল, বদলে যোগীর ছবি! বিতর্ক

এআইডিএমকের একসময়ের সেকেন্ড ইন কম্যান্ড অভিযোগ করে বলেছেন, "আমাকে গ্রেফতার করার কারণ, মুখ্যমন্ত্রীই এখন তামিলনাড়ুর পুলিসমন্ত্রী। যে কোনও ভাবে এই সরকারকে ফেলা দেওয়া উচিত। পুলিসমন্ত্রী হওয়ার পরই এমন সব সিদ্ধান্ত নিচ্ছেন পলানিস্বামী।"

আরও পড়ুন- গুজরাটের উন্নয়ন দেখতে হলে ইতালির চশমা খুলতে হবে রাহুলকে : অমিত শাহ

উল্লেখ্য, দিনাকরণ এবং শশীকলা নটরাজন আগেই দলীয় পদ থেকে অপসারিত হয়েছে। পলানি-পন্নির এক হয়ে যাওয়ার পরই শশীকলাকে সরিয়ে আম্মা অর্থাত্ প্রয়াত জয়ললিতাকে এআইএডিএমকের 'চিরন্তন সাধারণ সম্পাদক' পদে আসীন করা হয়েছে। এরপরই দিনাকরণ এবং তাঁর অনুগামী বিধায়করা নতুন সরকার গড়ার দাবি তোলেন। রাজ্যপাল সি বিদ্যাসাগর রাও-এর কাছে বারংবার গিয়ে পলানিস্বামীদের বিধানসভায় সংখ্যাগরিষ্ঠতা প্রমাণেরও দাবি জানান। যদিও তাঁদের হাজার আবদনেও এখনও কোনও সাড়া মেলেনি। 

.