Swiggy Layoff: ভারতের বাজারে শুরু মন্দার ধাক্কা, কর্মী ছাঁটাই সুইগির

সংস্থাটি জানিয়েছে যে এটি একটি ব্যাপক কর্মচারী সহায়তা পরিকল্পনা তৈরি করেছে যা প্রভাবিত কর্মীদের এই পরিবর্তনের সময় আর্থিক, শারীরিক সুস্থতার ক্ষেত্রে সহায়তা করবে।

Updated By: Jan 20, 2023, 02:07 PM IST
Swiggy Layoff: ভারতের বাজারে শুরু মন্দার ধাক্কা, কর্মী ছাঁটাই সুইগির

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ফুড ডেলিভারি প্ল্যাটফর্ম সুইগি শুক্রবার জানিয়েছে যে এটি একটি পুনর্গঠন অনুশীলনের অংশ হিসাবে ‘৩৮০ জন প্রতিভাবান সুইগস্টারকে বিদায় দিচ্ছে’। তারা আরও যোগ করেছে এটি একটি ‘অত্যন্ত কঠিন সিদ্ধান্ত’। সংস্থাটি জানিয়েছে যে এটি একটি ব্যাপক কর্মচারী সহায়তা পরিকল্পনা তৈরি করেছে যা প্রভাবিত কর্মীদের এই পরিবর্তনের সময় আর্থিক, শারীরিক সুস্থতার ক্ষেত্রে সহায়তা করবে।

সিইও শ্রীহর্ষ মাজেটি শুক্রবার সকালে কর্মীদের কাছে একটি ইমেলে বলেছেন, ‘আমরা একটি পুনর্গঠন অনুশীলনের অংশ হিসাবে আমাদের দলের আকার হ্রাস করার জন্য একটি খুব কঠিন সিদ্ধান্ত বাস্তবায়ন করছি। এই প্রক্রিয়ায়, আমরা ৩৮০ জন প্রতিভাবান সুইগস্টারকে বিদায় জানাব। এটি সমস্ত বিকল্পগুলি খোঁজার পরে নেওয়া একটি অত্যন্ত কঠিন সিদ্ধান্ত। এবং এটির মধ্য দিয়ে যাওয়ার জন্য আমি আপনাদের সকলের কাছে অত্যন্ত দুঃখিত’।

সিদ্ধান্তটি ট্যুইটার, অ্যামাজন, গোল্ডম্যান স্যাকস, মাইক্রোসফ্ট, এবং অন্যান্যদের ছাঁটাই প্রক্রিয়া অনুসরণ করেছে।

সিইও বলেছেন যে কোম্পানিটি নতুন ব্যবসার সুযোগগুলি খুঁজে দেখতে প্রতিশ্রুতিবদ্ধ। তবে বর্তমানে চলতে থাকা কিছু কঠিন ভার্টিকালের দিকে তাঁদেরকে ‘কঠিন নজর’ দিতে হয়েছে।

আরও পড়ুন: Gay Judge | Delhi High Court: দিল্লি হাইকোর্টের মাথায় 'গে' বিচারপতি-ই! কেন্দ্রের আপত্তি উড়িয়ে স্পষ্ট 'সুপ্রিম' সিদ্ধান্ত

ইমেলে আরও বলা হয়েছে যে, ‘খুব দ্রুত আমরা আমাদের মাংসের মার্কেটপ্লেস বন্ধ করে দেব। যদিও দলটি কঠিন ইনপুট দিয়ে ভাল কাজ করেছে কিন্তু আমাদের চেষ্টা সত্ত্বেও আমরা এখানে পণ্যের বাজারকে ফিট করতে পারিনি। গ্রাহকের দৃষ্টিকোণ থেকে, আমরা এখনও মাংস ডেলিভারি করতে থাকব ইন্সটামার্টের মাধ্যমে। আমরা অন্য সব নতুন ভার্টিকালে বিনিয়োগ করতে থাকব’।

আরও পড়ুন: Rajasthan: প্রেমিককে সঙ্গে নিয়ে মেয়েকে খুন, চলন্ত ট্রেন থেকে দেহ ছুঁড়ে ফেলল মা! গ্রেফতার দুজনেই

ম্যাজেটি বলেন, গত বছর ধরে, চ্যালেঞ্জিং ম্যাক্রোইকোনমিক পরিস্থিতিতে, বিশ্বজুড়ে কোম্পানিগুলি নতুন নরমালের সঙ্গে সামঞ্জস্য আনার চেষ্টা করছে।

তিনি বলেন, ‘আমরা এখানে কোনও ব্যতিক্রম নই, এবং ইতিমধ্যেই খাদ্য সরবরাহ এবং Instamart-এ লাভের পথে এগিয়েছি সঠিক সময়ে। যদিও আমাদের নগদ মজুদ আমাদেরকে কঠিন অর্থনৈতিক সময়ে ভাল অবস্থানে থাকার সুযোগ দেবে কিন্তু আমরা এটিকে একটি ক্রাচ হিসেবে ব্যবহার করতে পারি না এবং অবশ্যই দক্ষতা চিহ্নিত করা চালিয়ে যেতে হবে আমাদের দীর্ঘমেয়াদী সুরক্ষার জন্য’।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.