সুষমার হাত ধরে স্কুলের পথে পাকিস্তানের মধু

পাকিস্তান থেকে দু'বছর আগে দিল্লিতে চলে এসেছিল মধু। কিন্তু সমস্যা হচ্ছিল স্কুলে ভর্তি হতে গিয়ে। পাকিস্তানে ক্লাস টেনে পড়া মেয়েটা ভারতের রাজধানীতে এসে কোনও স্কুলেই পড়ার সুযোগ পাচ্ছিল না। বাধা হয়ে দাঁড়াচ্ছিল পরিচয়পত্র। সব স্কুলই তার থেকে আধারকার্ড চাইছিল, কিন্তু তার তো আধারকার্ড নেই।

Updated By: Sep 12, 2016, 04:30 PM IST
সুষমার হাত ধরে স্কুলের পথে পাকিস্তানের মধু
মধুর পরিবারের মঙ্গে সুষমা স্বরাজ।

ওয়েব ডেস্ক: পাকিস্তান থেকে দু'বছর আগে দিল্লিতে চলে এসেছিল মধু। কিন্তু সমস্যা হচ্ছিল স্কুলে ভর্তি হতে গিয়ে। পাকিস্তানে ক্লাস টেনে পড়া মেয়েটা ভারতের রাজধানীতে এসে কোনও স্কুলেই পড়ার সুযোগ পাচ্ছিল না। বাধা হয়ে দাঁড়াচ্ছিল পরিচয়পত্র। সব স্কুলই তার থেকে আধারকার্ড চাইছিল, কিন্তু তার তো আধারকার্ড নেই।

আরও পড়ুন- এবার পতঞ্জলি আনছে 'স্বদেশী' জিন্‌স

অবশেষে, দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবালকে চিঠি লিখে নিজের সমস্যার কথা জানিয়েছিল মধু। আর তার সঙ্গে টুইটারে যোগাযোগ করেছিল ভারতের বিদেশ প্রতিমন্ত্রী সুষমা স্বরাজের সঙ্গে। সুষমা জানিয়েছেন যে তিনি দিল্লির মুখ্যমন্ত্রীর সঙ্গে ইতিমধ্যেই কথা বলেছেন এবং সুষমা স্পষ্টভাবে জানিয়ে দিয়েছেন যে আর কিছুদিনের মধ্যেই স্কুলে ভর্তির সুযোগ পাবে মধু। সুষমা স্বরাজের এই সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার ঘটনা নতুন নয়। এর আগেও বহুবার তিনি বহু মানুষকে সোশ্যাল নেটওয়ার্কিং সাইটের মাধ্যমে জেনে সাহায্য করে প্রভুত সুখ্যাতি পেয়েছেন।

আরও পড়ুন- "গোমাংস খাওয়ার জন্য শাস্তি দিতে আমাদের ধর্ষণ করা হয়েছে" বললেন হরিয়ানার 'ধর্ষিতা'

.