নতুন নির্বাচন কমিশনার নিযুক্ত হলেন সুশীল চন্দ্র

আইআইটি স্নাতক সুশীল চন্দ্র ১৯৮০ ব্যাচের রেভিনিউ সার্ভিস অফিসার। সম্প্রতি তিনি সেন্ট্রাল বোর্ড অব ডাইরেক্ট ট্যাক্স থেকে অবসর নিয়েছেন

Updated By: Feb 14, 2019, 08:02 PM IST
নতুন নির্বাচন কমিশনার নিযুক্ত হলেন সুশীল চন্দ্র

নিজস্ব প্রতিবেদন: নতুন নির্বাচন কমিশনার নিযুক্ত হলেন সুশীল চন্দ্র। সেন্ট্রাল বোর্ড অব ডাইরেক্ট ট্যাক্সের একসময় চেয়ারম্যান ছিলেন তিনি।

আরও পড়ুন-বিস্ফোরক ভর্তি গাড়ি নিয়েই ফিঁদায়ে হামলা, মূলচক্রী স্থানীয় জইশ কমান্ডার আদিল

এমাসের শেষ দিকেই সম্ভবত লোকসভা নির্বাচনের দিনক্ষণ ঘোষণা হতে পারে। তার আগেই এই ঘোষণা করল কেন্দ্র। মে মাসেই সম্ভবত লোকসভা নির্বাচনের ভোটগ্রহণ করা হবে। ফলে অবস্থায় কেন্দ্রীয় নির্বাচন কমিশনে তত্পরতা তুঙ্গে। গত ডিসেম্বর মাস থেকে তিন সদস্যের নির্বাচন কমিশনে একজন কমিশনার কম ছিলেন। এবার সেই অভাব পূরণ হল।

বহুদিন ধরেই বিরোধীরা অভিযোগ করে চলেছে, ইভিএম-এ গোলমাল রয়েছে। এতে বিজেপির লাভ হচ্ছে। বেশ কয়েকটি রাজনৈতিক দল ব্যালটে ভোট নেওয়ারও দাবি তুলছে। এনিয়ে চাপ তৈরি হচ্ছিল কমিশনের ওপরে। তবে বিষয়টি সাফ উড়িয়ে দিয়েছে কমিশন।

আরও পড়ুন-CRPF কনভয়ে জঙ্গি হামলা, ভয়াবহতার নিরিখে ছাপিয়ে গেল উরিকেও

আইআইটি স্নাতক সুশীল চন্দ্র ১৯৮০ ব্যাচের রেভিনিউ সার্ভিস অফিসার। সম্প্রতি তিনি সেন্ট্রাল বোর্ড অব ডাইরেক্ট ট্যাক্স থেকে অবসর নিয়েছেন। সুশীল কুমারের নিয়োগের ফলে বর্তমানে নির্বাচন কমিশনে রইলেন মোট তিন আধিকারিক। এরা হলেন মুখ্য নির্বাচন কমিশনার সুনীল অরোরা, অশোক লাভাসা এ সুশীল চন্দ্র।

.