পশ্চিমবঙ্গে রাষ্ট্রপতি শাসনের জন্য কেন্দ্রকে নির্দেশ দিন, Supreme Court-এ আর্জি

বাংলায় তালিবানি শাসন ব্যবস্থা হতে চলেছে বলেও আশঙ্কা করেছেন ঘনশ্যাম উপধ্যায় (Ghanshyam Upadhyay)।

Updated By: May 19, 2021, 05:30 PM IST
পশ্চিমবঙ্গে রাষ্ট্রপতি শাসনের জন্য কেন্দ্রকে নির্দেশ দিন, Supreme Court-এ আর্জি

নিজস্ব প্রতিবেদন: পশ্চিমবঙ্গে রাষ্ট্রপতি শাসন জারি চেয়ে আর্জি জমা পড়ল সুপ্রিম কোর্টে (Supreme Court)। মামলাকারী আইনজীবী ঘনশ্যাম উপাধ্যায়ের (Ghanshyam Upadhyay) বক্তব্য, ভোটের পর হিংসা চলছে পশ্চিমবঙ্গে। তাই কেন্দ্রীয় সরকারকে সে রাজ্যে ৩৫৬ অনুচ্ছেদ প্রয়োগের নির্দেশ দিক আদালত।              

পশ্চিমবঙ্গে বিজেপির ১৬ জন কর্মী-সমর্থককে হত্যা করা হয়েছে বলে শীর্ষ আদালতে (Supreme Court) দাবি করেছেন ঘনশ্যাম উপধ্যায় (Ghanshyam Upadhyay)। তিনি আবেদন করেছেন, হিংসার তদন্তে বিশেষ তদন্তকারী দল গঠনের নির্দেশ দেওয়া হোক। পশ্চিমবঙ্গের আইনশৃঙ্খলা নিয়ে রাজ্যপালের কাছ থেকে রিপোর্ট চেয়ে পাঠাক আদালত। পশ্চিমবঙ্গে সাংবিধানিক ব্যবস্থা ভেঙে পড়েছে বলে আর্জিতে উল্লেখ করেছেন ঘনশ্যাম।   

শুধু তাই নয়, বাংলায় তালিবানি শাসন ব্যবস্থা হতে চলেছে বলেও আশঙ্কা করেছেন ঘনশ্যাম উপধ্যায় (Ghanshyam Upadhyay)। তাঁর দাবি, পশ্চিমবঙ্গে যে ধরনের ঘটনা ঘটছে, তাতে মনে হচ্ছে সরকারে আসার পর একটা রাজনৈতিক দল একনায়কতন্ত্র কায়েম করতে চাইছে। বিরোধীদের কণ্ঠ রোধ করতে চাইছে তারা। তালিবানি রাজত্ব কায়েম হওয়ার হাত থেকে দেশকে বাঁচান।

নির্বাচনের আগে থেকে রাজ্যে রাষ্ট্রপতি শাসনের দাবি জানিয়ে আসছেন বিজেপি নেতারাও। নির্বাচনোত্তর হিংসার ঘটনার পরেও তাঁরা একই দাবি করেছেন। এদিকে, নারদকাণ্ডে সিবিআই তৎপরতার পরে বিভিন্ন মহলে রাষ্ট্রপতি শাসন নিয়ে চলছে জল্পনা। 

আরও পড়ুুন- নারদ মামলায় অভিযুক্তদের নানা কৌশলে জেলে ঢোকাতে চাইছে CBI: সিংভি

.