আদালত অবমাননার মামলায় সুপ্রিম কোর্টে দোষী সাব্যস্ত অনিল অম্বানি

সুপ্রিম কোর্টের নির্দেশ চার সপ্তাহের মধ্যে ওই টাকা মিটিয়ে দিতে হবে অনিল অম্বানিকে। অন্যথায় তিনমাসের জেল হতে পারে রিলায়েন্স কমিউনিকেশনের চেয়ারম্যানকে।

Updated By: Feb 20, 2019, 11:34 AM IST
আদালত অবমাননার মামলায় সুপ্রিম কোর্টে দোষী সাব্যস্ত অনিল অম্বানি

নিজস্ব প্রতিবেদন: রিলায়েন্স কমিউনিকেশনের চেয়ারম্যান অনিল অম্বানিকে দোষী সাব্যস্ত করল সুপ্রিম কোর্ট। আদালত অবমাননার মামলায় তাঁকে দোষী সাব্যস্ত করল শীর্ষ আদালত।

আরও পড়ুন: পুলওয়ামার হামলার নিন্দা রাষ্ট্রসঙ্ঘের মানবাধিকার বিভাগের প্রধানের

এরিকসন ইন্ডিয়া নামে একটি সংস্থার পক্ষ থেকে সুপ্রিম কোর্টে একটি মামলা করা হয়। তাদের অভিযোগ, রিলায়েন্স কমিউনিকেশের কাছে তারা সাড়ে পাঁচশো কোটি টাকা পায়। কিন্তু বকেয়া টাকা মেটাচ্ছে না অনিল আম্বানির সংস্থা।

এর পর সুপ্রিম কোর্ট রিলায়েন্স কমিউনিকেশনকে সেই বকেয়া শোধ করতে বলা হয়। অভিযোগ, সেই বকেয়া এখনও শোধ করা হয়নি অনিল অম্বানির সংস্থার তরফে।

আরও পড়ুন: ভিডিয়ো: প্রোটোকল ভেঙে বিমানবন্দরে উষ্ণ আলিঙ্গনে সৌদির যুবরাজকে অভ্যর্থনা মোদীর

ফলে অনিল অম্বানির বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগ ওঠে। সেই মামলাতেই রিলায়েন্স কমিউনিকেশনের চেয়ারম্যানকে বুধবার দোষী সাব্যস্ত করল সুপ্রিম কোর্ট।

একই সঙ্গে তাঁর সংস্থার দুই ডিরেক্টরকেও সুপ্রিম কোর্ট দোষী সাব্যস্ত করেছে। ওই দুই ডিরেক্টরের একজন রিলায়েন্স টেলিকমের চেয়ারম্যান সতীশ শেঠ। আর দ্বিতীয় ডিরেক্টর রিলায়েন্স ইনফ্রাটেলের চেয়ারপার্সন ছায়া ভিরানি।

এরিকসন ইন্ডিয়া রিলায়েন্সের কাছে এখনও ৪৫৩ কোটি টাকা পাবে। সুপ্রিম কোর্টের নির্দেশ চার সপ্তাহের মধ্যে ওই টাকা মিটিয়ে দিতে হবে অনিল অম্বানিকে। অন্যথায় তিনমাসের জেল হতে পারে রিলায়েন্স কমিউনিকেশনের চেয়ারম্যানকে।

আরও পড়ুন: ইমরানের 'নতুন পাকিস্তান'-এর ফানুস ফুটো করল ভারতের বিদেশমন্ত্রক

একই সঙ্গে আদালত অবমাননার জন্য প্রত্যককে এক কোটি টাকা করে জরিমানা করা হয়েছে। জরিমানা না দিলে এক মাসের কারাবাসে যেতে হবে অনিল অম্বানী ও তাঁর সংস্থার দুই ডিরেক্টরকে।

.