Sheena Bora Murder Case: 'জেলে সাড়ে ৬ বছর যথেষ্ট', মেয়ে শিনা বোরা খুনে মা ইন্দ্রাণীর জামিন মঞ্জুর সুপ্রিম কোর্টের

শর্তসাপেক্ষে ইন্দ্রাণীর (Indrani Mukerjea) জামিন মঞ্জুর করেছে আদালত। প্রথম শর্ত, দেশ ছেড়ে যেতে পারবে না ইন্দ্রাণী। দ্বিতীয় শর্ত, সাক্ষীদের সঙ্গে যোগাযোগ করতে পারবে না।

Updated By: May 18, 2022, 09:08 PM IST
Sheena Bora Murder Case: 'জেলে সাড়ে ৬ বছর যথেষ্ট', মেয়ে শিনা বোরা খুনে মা ইন্দ্রাণীর জামিন মঞ্জুর সুপ্রিম কোর্টের
ফাইল ফোটো

নিজস্ব প্রতিবেদন : শিরা বোরা হত্যা মামলায় (Sheena Bora Murder Case) সাড়ে ৬ বছর পর জামিন (Bail) পেল মূল অভিযুক্ত মা ইন্দ্রাণী মুখোপাধ্যায় (Indrani Mukerjea)। জামিন মঞ্জুর করেছে সুপ্রিম কোর্ট (Supreme Court)। জামিন মঞ্জুর করে শীর্ষ আদালত জানিয়েছে, ইতিমধ্য়েই জেলে সাড়ে ৬ বছর কাটিয়েছে অভিযুক্ত ইন্দ্রাণী মুখোপাধ্য়ায়। যা যথেষ্ট দীর্ঘ সময় বলেই মত সুপ্রিম কোর্টের।

২৫ বছরের যুবতী শিনা বোরার হাড়হিম করা খুনের (Sheena Bora Murder Case) ঘটনায় তোলপাড় হয়েছিল সারা দেশ। ২০১২ সালে খুন হন শিনা। খুনের পর ৩ বছর 'নিখোঁজ' ছিলেন শিনা। তাঁর কোনও হদিশ-ই পাওয়া যায়নি। ৩ বছর পর পর্দাফাঁস হয় হাড়হিম করা হত্যাকাণ্ডের। মায়ের হাতে মেয়ের খুনের ঘটনায় স্তম্ভিত হয় দেশবাসী। শিরা বোরা খুনের ঘটনায় ২০১৫ সালে গ্রেফতার করা হয় মা ইন্দ্রাণী মুখার্জিকে (Indrani Mukerjea)।

সেই ২০১৫ সাল থেকেই মুম্বই জেলে বন্দি ছিল ইন্দ্রাণী মুখার্জি। মাঝে জামিনের আবেদন করলেও তা খারিজ করে দেয় CBI বিশেষ আদালত। এরপরই চলতি বছর ফেব্রুয়ারিতে জামিনের আর্জি নিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয় ইন্দ্রাণী। মুকুল রোহতগি আদালতকে জানান যে, ইন্দ্রাণীর সেরিব্রাল হয়েছে। আর এই মামলার শুনানি আগামী ১০ বছরেও শেষ হবে না। 

সওয়াল জবাবের ভিত্তিতে সুপ্রিম কোর্ট সহমত পোষণ করে যে জামিন পেতে পারে ইন্দ্রাণী। কারণ সে ইতিমধ্যেই দীর্ঘ সময় জেলে কাটিয়েছে। এরপরই শর্তসাপেক্ষে ইন্দ্রাণীর জামিন মঞ্জুর করে আদালত। প্রথম শর্ত, দেশ ছেড়ে যেতে পারবে না ইন্দ্রাণী। দ্বিতীয় শর্ত, সাক্ষীদের সঙ্গে যোগাযোগ করতে পারবে না।

উল্লেখ্য, শিনা বোরা খুনে সাহায্য করার অভিযোগে গ্রেফতার করা হয়েছিল ইন্দ্রাণীর স্বামী পিটার মুখার্জিকেও। ২০২০-তে জামিনে মুক্তি পান তিনি। তার আগেই ২০১৯-এ ইন্দ্রাণী মুখার্জির সঙ্গে ১৭ বছরের দাম্পত্যের ইতি ঘটিয়ে বিবাহ বিচ্ছেদ নেন পিটার।

আরও পড়ুন, Aurangzeb's Tomb: ঔরঙ্গজেবের সমাধিস্থল ধ্বংসের হুমকি MNS নেতার, নিরাপত্তা বাড়াল রাজ্য সরকার

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.