Covid 19: রবিবার পূর্ণ হল দেশের টিকাকরণ অভিযানের এক বছর, ১৫৬ কোটির বেশি পেয়েছেন ভ্যাকসিন ডোজ

করোনাভাইরাসের বিরুদ্ধে টিকাদান অভিযানের এক বছর পূর্তি উপলক্ষে কেন্দ্র আজ একটি পোস্টাল স্ট্যাম্প উদ্বোধন করবে।

Updated By: Jan 16, 2022, 10:02 AM IST
Covid 19: রবিবার পূর্ণ হল দেশের টিকাকরণ অভিযানের এক বছর, ১৫৬ কোটির বেশি পেয়েছেন ভ্যাকসিন ডোজ

নিজস্ব প্রতিবেদন: রবিবার ভারত কোভিড -19 এর বিরুদ্ধে তার টিকা অভিযানের এক বছর পূর্ণ করেছে। এই এক বছরে দেশে ১৫৬ কোটিরও বেশি ভ্যাকসিন ডোজ দেওয়া হয়েছে।

২০২০ সালের এই দিনে তার স্বাস্থ্য পরিষেবা এবং ফ্রন্টলাইন কর্মীদের ভ্যাকসিনের ডোজ দেওয়া শুরু করে। তারপরে ৬০ বছরের বেশি বয়সী এবং ৪৫-৬০ বছর বয়সী গ্রুপের কো-মর্বিডিটি আক্রান্ত ব্যক্তিদের জন্য ১ মার্চ টিকাদান অভিযানটি শুরু করা হয়।

১ এপ্রিল, ৪৫ বছরের বেশি বয়সীরা টিকা নেওয়ার জন্য যোগ্য হয় এবং ১ মে, এই টিকাকরণকে ১৮ বছরের বেশি বয়সীদের জন্য শুরু করা হয়।

আরও পড়ুন:  ৫ রাজ্যের নির্বাচন, রাজনৈতিক সমাবেশে নিষেধাজ্ঞা বাড়ল ২২ জানুয়ারী পর্যন্ত

স্বাস্থ্য পরিষেবা কর্মী, ফ্রন্টলাইন কর্মী এবং ষাট বছরের বেশি বয়সের ব্যক্তিদের সতর্কতামূলক ডোজ দেওয়ার কাজ শুরু হয়েছে এই বছরের ১০ জানুয়ারি।

শনিবার, ভারতে ৫৭ লক্ষেরও বেশি ভ্যাকসিন ডোজ দেওয়া হয়েছে এবং মোট, ৯০,৬৮,৪৪,৪১৪টি প্রথম ডোজ এবং ৬৫,৫১,৯৫,৭০৩টি দ্বিতীয় ডোজ এখনো পর্যন্ত দেওয়া হয়েছে।

রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চল জুড়ে ১৮ থেকে ৪৪ বছর বয়সী ব্যক্তিদের মোট ৫২,৪০,৫৩,০৬১টি প্রথম ডোজ দেওয়া হয়েছে এবং টিকাকরণ অভিযানের তৃতীয় শুরু হওয়ার পর থেকে ৩৬,৭৩,৮৩,৭৬৫টি দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.