সুনন্দা পুষ্কর হত্যায় আইপিএল কেলেঙ্কারির হাত?

সুনন্দা পুষ্কর হত্যারহস্যে এবার জুড়ল আইপিএলের নামও। তাঁর মৃত্যুর সঙ্গে কোনওভাবে আইপিএলের যোগ আছে কিনা, তা খতিয়ে দেখছে পুলিস। ইতিমধ্যে সুনন্দার স্বামী, প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী শশী থারুরকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তাঁকে ফের ডাকা হতে পারে বলে ইঙ্গিত মিলেছে।

Updated By: Jan 21, 2015, 09:36 AM IST
সুনন্দা পুষ্কর হত্যায় আইপিএল কেলেঙ্কারির হাত?

ওয়েব ডেস্ক: সুনন্দা পুষ্কর হত্যারহস্যে এবার জুড়ল আইপিএলের নামও। তাঁর মৃত্যুর সঙ্গে কোনওভাবে আইপিএলের যোগ আছে কিনা, তা খতিয়ে দেখছে পুলিস। ইতিমধ্যে সুনন্দার স্বামী, প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী শশী থারুরকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তাঁকে ফের ডাকা হতে পারে বলে ইঙ্গিত মিলেছে।

২০১০ সালে মিডিয়া লাইমলাইটে সুনন্দা পুষ্করের উঠে আসার পিছনে বড় কারণ ছিল আইপিএল। শশী থারুর তখন বিদেশ দফতরের প্রতিমন্ত্রী। তখনও সুনন্দার সঙ্গে তাঁর বিয়েও হয়নি। সেইসময়ে অভিযোগ ওঠে, নিজের ক্ষমতার অপব্যবহার করে সুনন্দাকে আইপিএল কোচি ফ্র্যাঞ্চাইজি থেকে উনিশ শতাংশ ইকুইটি, যার অর্থমূল্য সত্তর কোটি টাকা পাইয়ে দিয়েছেন থারুর। এও অভিযোগ উঠেছিল, সুনন্দার আড়ালে আসলে কোচির রঁদেভু স্পোর্টস ফ্র্যাঞ্চাইজির অন্যতম মালিক ছিলেন থারুর নিজে। যদিও সুনন্দা পুষ্কর এই যাবতীয় অভিযোগ উড়িয়ে দিয়েছিলেন।পরে রঁদেভু স্পোর্টস ওয়ার্ল্ড থেকে সরে দাঁড়ান তিনি। ফিরিয়ে দেন সত্তর কোটি টাকাও। তবে  বিতর্ক এড়াতে পারেননি। প্রশ্ন ওঠে, সবটাই কি তিনি করেছিলেন শশী থারুরকে বাঁচাতে?

সুনন্দা পুষ্করের রহস্যমৃত্যুর পর এবার ফের আইপিএল প্রসঙ্গ সামনে চলে এল। স্বভাবতই অস্বস্তি বেড়েছে শশী থারুরের। ইতিমধ্যে বসন্ত বিহার থানায় চার ঘণ্টার ম্যারাথন পুলিসি জেরার মুখে পড়তে হয়েছে প্রাক্তন এই কেন্দ্রীয় মন্ত্রীকে। তদন্তে তিনি সাহায্য করছেন, জানিয়েছে পুলিস। তাঁকে ফের জিজ্ঞাসাবাদের সম্ভাবনা উড়িয়ে দেননি তদন্তকারীরা।

.