Delhi: হাড়হিম-করা ঘটনা! খোদ রাজধানীতে কোচিং ক্লাসে জল ঢুকে মৃত্যু ৩ পড়ুয়ার...

Students Dead After Flooding Coaching Centre: শনিসন্ধ্যায় প্রবল বৃষ্টি। সেই বৃষ্টির জল উপচে এক বাড়িতে ঢুকে পড়ে। সেই বাড়ির বেসমেন্টে তখন কোচিং ক্লাস চলছিল। ঘটে গেল মর্মান্তিক ঘটনা!

Updated By: Jul 28, 2024, 11:16 AM IST
Delhi: হাড়হিম-করা ঘটনা! খোদ রাজধানীতে কোচিং ক্লাসে জল ঢুকে মৃত্যু ৩ পড়ুয়ার...
প্রতীকী ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: শনিসন্ধ্যায় প্রবল বৃষ্টি। সেই বৃষ্টিতে ভরে গিয়েছিল এলাকার নর্দমা। রাস্তায় দাঁড়িয়ে যায় জল। পরে রাস্তার সেই জল উপচে এক বাড়িতে ঢুকে পড়ে। রাস্তার লেভেলে থাকা বাড়িতে জল ঢুকলে সেই বাড়ির বেসমেন্ট-- যা বাড়ির লেভেলের নীচে হয়, তা আর নিরাপদ থাকে কী করে? থাকলও না। ঘটে গেল মর্মান্তিক ঘটনা।

আরও পড়ুন: Bengal Weather Update: এবার ডুববে বাংলা? সোমবার থেকে বর্ষায় বড় কী বদল? জেনে নিন বিপদের খুঁটিনাটি...

ওই বাড়ির বেসমেন্টে তখন আইএএস সংক্রান্ত পরীক্ষার কোচিং ক্লাস চলছিল। হু হু করে জল ঢুকে পড়ে সেখানে। আচমকা এত জল ঢুকে পড়ে যে, হতভম্ব পড়ুয়ারা সেখান থেকে বেরোনোর পথ পাননি! পরে সেই জলে ডুবেই তিন ছাত্রের মৃত্যু হয় বলে খবর। একাধিক পড়ুয়ার ভিতরে আটকে থাকার সম্ভাবনার কথাও সামনে আসে। দিল্লির এক মন্ত্রী মুখ্য সচিবকে ঘটনার তদন্তের নির্দেশ দেন। দিল্লি রাজেন্দ্র নগরের ঘটনা। এই ঘটনায় আতঙ্ক সকলের চোখে-মুখে। এই ঘটনা চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিল বর্ষার ভয়াবহতা থেকে রেহাই নেই খোদ রাজধানীরও! 

ঘটনার পরই নড়েচড়ে বসে গোটা শহর, শহরের প্রশাসনিক ব্যবস্থা। সঙ্গে সঙ্গে কাজে নেমে পড়ে দমকল, এনডিআরএফ, বিপর্যয় মোকাবিলা দফতর, স্থানীয় প্রশাসন। সকলে একযোগে উদ্ধারকাজে নামে।

জানা গিয়েছে, ওই কোচিং সেন্টার থেকে জল ছেঁচে বের করতে হয়। মোটর লাগিয়ে, বিশাল পাইপ দিয়ে কাজটি করতে হয়। এনডিআরএফ-এর তরফে জানা গিয়েছে, বড় বড় পাইপ দিয়ে কাজ করতে হয়। বেসমেন্ট জলে ভরে গিয়েছিল। চালাতে হয় বড় মোটর। সেন্ট্রাল দিল্লির ডেপুটি কমিশনার এম হর্ষবর্ধন জানান, শনিবার সন্ধ্যায় ভারী বৃষ্টির কারণে ওই কোচিং সেন্টার চত্বর জলে ডোবে। উদ্ধারকাজ চলছে। জল বের করতে সময় লাগবে।

আরও পড়ুন: South 24 Parganas: ইলিশ উৎসবে এসে আচমকাই দক্ষিণরায়ের দর্শন! বাঘকে ক্যামেরাবন্দি করে উল্লসিত বিদেশি পর্যটক...

কিন্তু বৃষ্টির জলের মতোই ক্ষোভ উপচে পড়ছে দিল্লিবাসীর। শহরের বুকে এ কী? এর দায় কার? ছেলেমেয়েকে কোচিং সেন্টারে পাঠিয়েও তাহলে নিশ্চিন্ত থাকার উপায় নেই! কোচিং সেন্টারে জল ঢুকে ঘণ্টাচারেক আটকে থাকবেন কেন পড়ুয়ারা?

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.