কন্নড় বলতে না পারায় বেঙ্গালুরুতে আক্রান্ত মনিপুরের ছাত্র

স্থানীয় ভাষায় কথা বলতে না পারায় বেঙ্গালুরুর ইঞ্জিনিয়রিং কলেজে আক্রান্ত হলেন মনিপুরের এক ছাত্র। তাকে হুমকি দেওয়া হয় কন্নড় ভাষায় কথা বলতে নতুবা ক্যাম্পাস ছেড়ে বেরিয়ে যাওয়ার জন্য।

Updated By: Oct 15, 2014, 08:24 PM IST
কন্নড় বলতে না পারায় বেঙ্গালুরুতে আক্রান্ত মনিপুরের ছাত্র

ওয়েব ডেস্ক: স্থানীয় ভাষায় কথা বলতে না পারায় বেঙ্গালুরুর ইঞ্জিনিয়রিং কলেজে আক্রান্ত হলেন মনিপুরের এক ছাত্র। তাকে হুমকি দেওয়া হয় কন্নড় ভাষায় কথা বলতে নতুবা ক্যাম্পাস ছেড়ে বেরিয়ে যাওয়ার জন্য।

আক্রান্ত ছাত্র মাইকেল লামজাথাং হাওকিপ জানান রাস্তার ধারে একটি দোকানে বসে তারা খাবার খাচ্ছিলেন। সেইসময় তিনজন লোক তাদের হুমকি দেয় ও পরে আক্রমণ করে। মাইকেল জানিয়েছেন আগুন্তুকরা বলে, "তোমরা কর্ণাটকের খাবার খাচ্ছো, কর্ণাটকে থাকছো। যদি কন্নড় বলতে না পারো, তাহলে বেরিয়ে যাও। আমরা ওদের পাত্তা দিইনি, কিন্তু সেটাকে ওরা অপমান মনে করে। ওরা পাথর তুলে নিয়ে আমাদের দিকে তেড়ে আসে ও আক্রমণ করে। তবে এর জন্য আমি বেঙ্গালুরু ছেড়ে যাবো না। আমার এখানে কোনও সমস্যা হচ্ছে না। তবে আমি অন্যদের আনুরোধ করবো এমন কোনও ঘটনা ঘটলে ভয় পেয়ে পিছু না হটে সমস্যার মোকাবিলা করে যেন তারা।"

বেঙ্গালুরুর কোথানুর এলাকায় সন্ধে সাড়ে ৭টার সময় এই ঘটনা ঘটেছে। রাজ্যের বাইরে থেকে পড়তে আসা বহু ছাত্রছাত্রী এই এলাকায় থাকেন। এই মুহূর্তে ম্যারাথনে অংশগ্রহণের জন্য বেঙ্গালুরুতে রয়েছেন মেরি কম। ঘটনায় উদ্বেগ প্রকাশ করে মেরি বলেন, আমার এসব খবর শুনে ভাল লাগে না। আমাদের দেশে একতা ও শান্তি থাকা উচিত্‍।

 

.