কাশ্মীরে সেনা জওয়ানদের বাঁচাতে রওনা হলেন হাজার সাধু!

কথা ছিল আগে থেকেই। সেই অনুসারেই আজ কাশ্মীরের উদ্দেশ্যে যাত্রা শুরু করলেন তারা। দলে রয়েছেন হিন্দু সাধু থেকে মুসলমান ধর্মপ্রাণ ব্যক্তি। দলের নেতৃত্বে রয়েছেন শঙ্করাচার্য মুনিসাজি মহারাজ।

Updated By: May 7, 2017, 05:34 PM IST
কাশ্মীরে সেনা জওয়ানদের বাঁচাতে রওনা হলেন হাজার সাধু!

ওয়েব ডেস্ক : কথা ছিল আগে থেকেই। সেই অনুসারেই আজ কাশ্মীরের উদ্দেশ্যে যাত্রা শুরু করলেন তারা। দলে রয়েছেন হিন্দু সাধু থেকে মুসলমান ধর্মপ্রাণ ব্যক্তি। দলের নেতৃত্বে রয়েছেন শঙ্করাচার্য মুনিসাজি মহারাজ।

জানেন তাঁরা কেনও যাচ্ছেন সেখানে?
 
জম্মু-কাশ্মীর উপত্যকায় পাথর ছোঁড়া জনতার সঙ্গে লড়তে এবং ভারতীয় নিরাপত্তা বাহিনীকে সাহায্য করতেই রওনা হয়েছেন তাঁরা। শুনে অবাক লাগছে? চমকে উঠলেন তো? সেটাই স্বাভাবিক। উত্তপ্ত কাশ্মীর উপত্যকায় বার বার সেনাবাহিনীর সঙ্গে সংঘর্ষ বাঁধছে বাসিন্দাদের। আর সংঘর্ষ বাঁধলেই ছোঁড়া হচ্ছে পাথর। এই ঘটনায় এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে কয়েকজনের। 

আরও পড়ুন- সেনাকে সাহায্য করতে জম্মু-কাশ্মীরের পথে হাজার সাধু  

তাই এবার সেনা জওয়ানদের সাহায্য করতেই রওনা দিলেন প্রায় ১ হাজার সাধু। কানপুরের ধর্মীয় সংগঠন 'জন সেনা'র সদস্য এই সব সাধুদের উপত্যকা যাত্রা এবং 'উদ্দেশ্য' নিশ্চিত করা হয়েছে সংগঠনের তরফে। জন সেনা আরও জানিয়েছে যে, এই সাধুরা প্রত্যেকেই পাথর টুকরো করার বিষয়ে প্রশিক্ষিত এবং এদের সঙ্গে একটি ট্রাক ভর্তি পাথর থাকবে। পুঞ্চ ও কৃষ্ণঘাঁটি এলাকায় সেনা বাহিনীকে অনুরোধ করা হবে সাধুদেরই একেবারে সামনের সারিতে রাখতে। কারণ, তাহলে সেনা হত্যা আটকানো সম্ভব হবে বলে মনে করছে সংগঠনটি।

.