১৩০০টি ব্রাঞ্চের নাম এবং IFSC কোড বদলাচ্ছে স্টেট ব্যাঙ্ক

মুম্বই, নয়াদিল্লি, বেঙ্গালুরু, চেন্নাই, হায়দরাবাদ, কলকাতা এবং লখনঔয়ের ১৩০০টি ব্রাঞ্চের নাম এবং IFSC কোড বদলানোর সিদ্ধান্ত নিয়েছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া।

Updated By: Dec 10, 2017, 02:38 PM IST
১৩০০টি ব্রাঞ্চের নাম এবং IFSC কোড বদলাচ্ছে স্টেট ব্যাঙ্ক

নিজস্ব প্রতিবেদন: সারা দেশ জুড়ে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার হাজার হাজার ব্রাঞ্চ রয়েছে। স্টেট ব্যাঙ্কের গ্রাহক সংখ্যাও চোখে পড়ার মতো। তবে, এবার মুম্বই, নয়াদিল্লি, বেঙ্গালুরু, চেন্নাই, হায়দরাবাদ, কলকাতা এবং লখনঔয়ের ১৩০০টি ব্রাঞ্চের নাম এবং IFSC কোড বদলানোর সিদ্ধান্ত নিয়েছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া।

স্টেট ব্যাঙ্কের ম্যানেজিং ডিরেক্টর প্রবীণ গুপ্তা এই প্রসঙ্গে বলেন যে, ‘স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার ব্রাঞ্চের সঙ্গে মিলতে চলেছে আমাদের পুরনো সহযোগী শাখাগুলি। স্টেট ব্যাঙ্কের সঙ্গে যখন সেই শাখাগুলি এক হবে, তখন IFSC  কোডও বদলে যাবে।‘

আরও পড়ুন : সবথেকে কম খরচে রিচার্জ প্ল্যান এয়ারটেলের

তিনি আরও বলেন যে, ‘IFSC কোড বদলানোর জন্য গ্রাহকেদর জানানো হয়েছে। নতুন কোডের বিষয়েও ব্যাঙ্ক চিন্তাভাবনা করছে। যদি কোনও গ্রাহকের পুরনো IFSC কোডের মাধ্যমে কোনও পেমেন্ট হওয়ার থাকে, তাহলে তা নিজে থেকেই নতুন IFSC কোডে বদলে যাবে। IFSC কোড বদলানোর জন্য গ্রাহকদের কোনও অসুবিধা হবে না।’

সারা দেশে ২৩ হাজার ব্রাঞ্চ রয়েছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার। এসবিআই তাদের ওয়েবসাইটে সমস্ত ব্রাঞ্চের নতুন এবং পুরনো নাম এবং IFSC কোড জানিয়েছে। IFSC কোড একটি ১১ ডিজিটের আলফা নিউমেরিক কোড। যা, রিজার্ভ ব্যাঙ্কের নিয়ম অনুযায়ী ফান্ড ট্রান্সফারের সময় প্রয়োজন হয়।

আরও পড়ুন : ৮ হাজার টাকা পর্যন্ত ক্যাশব্যাক অফার স্যামসংয়ের

.