বাজারে নেমেই লাভের মুখ দেখল স্পেশালিটি রেস্তোরাঁ

প্রথম সপ্তাহেই স্পেশালিটি রেস্তোরাঁর শেয়ার আশাতীত লাভ করল মুম্বই শেয়ার বাজারে। মেনল্যান্ড চায়নার কর্ণধার অঞ্জন চট্টোপাধ্যায় গত ১৬ মে প্রথমবার তাঁর সংস্থার তরফে প্রারম্ভিক শেয়ার মূল্য (আইপিও) বাজারে ছাড়েন। এরপর থেকে ক্রমশই উর্ধমুখী হয়েছে স্পেশ্যালিটি রেস্তোরাঁর শেয়ারের দাম।

Updated By: May 31, 2012, 12:24 PM IST

প্রথম সপ্তাহেই স্পেশালিটি রেস্তোরাঁর শেয়ার আশাতীত লাভ করল মুম্বই শেয়ার বাজারে। মেনল্যান্ড চায়নার কর্ণধার অঞ্জন চট্টোপাধ্যায় গত ১৬ মে প্রথমবার তাঁর সংস্থার তরফে প্রারম্ভিক শেয়ার মূল্য (আইপিও) বাজারে ছাড়েন। প্রাথমিক ভাবে ১৫০ টাকা প্রতি শেয়ারের দামে শেয়ার ছাড়া হয়। এরপর থেকে ক্রমশই উর্ধমুখী হয়েছে স্পেশ্যালিটি রেস্তোরাঁর শেয়ারের দাম। বুধবার বাজার বন্ধের সময় শেয়ারের দাম ৭.১০ শতাংশ বেড়ে পৌঁছে যায় ১৬০ টাকার কাছাকাছি। 
উল্লেখযোগ্য ভাবে, এই স্পেশালিটি রেস্তোরাঁর শেয়ারের মূল্যবৃদ্ধির সময় বাজার কিন্তু সামগ্রিকভাবে নিম্নমুখিই ছিল।
মেনল্যান্ড চায়না, ওহ্ ক্যালকাটা, সিগ্রি, মাচান সহ ১০টি ব্র্যান্ডের ৮০টির ওপর রেস্তোরাঁ আছে অঞ্জন চট্টোপাধ্যায়ের স্পেশ্যালিটি রেস্তোরাঁ প্রাইভেট লিমিটেডের। কলকাতা থেকে শুরু হওয়া ব্যবসাকে দেশের প্রথম সারির ব্যবসায়িক প্রতিষ্ঠানে পরিণত করতে পেরে সংস্থার কর্ণধার অঞ্জন চট্টোপাধ্যায় এই সাফল্যে স্বভাবতই খুশি। সারা দেশে মোট ২২টি শহরে অপেরেট করে এই রেস্তোরাঁ চেন। রেস্তোরাঁর পাশাপাশি ও ১৩টি কনফেশনারিও চালায় এই সংস্থা।

.