মিনিটের মধ্যেই পেয়ে যাবেন প্যান কার্ড, অনলাইনেই জমা দিতে পারবেন ট্যাক্স

অনলাইননে আর্থিক লেনদেনে আরও গতি আনতে এবং অনলাইন ট্রানজ্যাকশনকে আরও সহজ করতে উদ্যোগ গ্রহন করছে সরকার। এমন প্রযুক্তি আনার কথা ভাবছে সরকার যেখানে প্যান কার্ডের জন্য আর দিনের পর দিন অপেক্ষা করতে হবে না গ্রাহককে। আর প্যান কার্ড ব্যবহার করে খুব সহজেই করা যাবে আর্থিক লেনদেন। চালু করা হতে পারে এমন একটি অ্যাপ যা প্যান কার্ড ব্যবহারকে সহজ করবে। এতে সময় যেমন বাঁচবে তেমনই গোটা বিষয়টাই থাকবে সুরক্ষার আধারে, এমনটাই মনে করছে কেন্দ্রীয় সরকার। (টেলিকম দুনিয়ার নবজাগরণের যুগে নোকিয়া '৩৩১০' এর পুনর্জন্ম)

Updated By: Feb 15, 2017, 01:29 PM IST
মিনিটের মধ্যেই পেয়ে যাবেন প্যান কার্ড, অনলাইনেই জমা দিতে পারবেন ট্যাক্স

ওয়েব ডেস্ক: অনলাইননে আর্থিক লেনদেনে আরও গতি আনতে এবং অনলাইন ট্রানজ্যাকশনকে আরও সহজ করতে উদ্যোগ গ্রহন করছে সরকার। এমন প্রযুক্তি আনার কথা ভাবছে সরকার যেখানে প্যান কার্ডের জন্য আর দিনের পর দিন অপেক্ষা করতে হবে না গ্রাহককে। আর প্যান কার্ড ব্যবহার করে খুব সহজেই করা যাবে আর্থিক লেনদেন। চালু করা হতে পারে এমন একটি অ্যাপ যা প্যান কার্ড ব্যবহারকে সহজ করবে। এতে সময় যেমন বাঁচবে তেমনই গোটা বিষয়টাই থাকবে সুরক্ষার আধারে, এমনটাই মনে করছে কেন্দ্রীয় সরকার। (টেলিকম দুনিয়ার নবজাগরণের যুগে নোকিয়া '৩৩১০' এর পুনর্জন্ম)

 

পার্মানেন্ট অ্যাকাউন্ট নম্বর (PAN) তৈরিতে সরকার একটি অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহার করার কথা ভাবছে, যেখানে প্যান কার্ডের মধ্যেই থাকবে একটি সিম, যেমনটা ইদানীং সময়ে এটিএম কার্ডগুলোতে ব্যবহৃত হচ্ছে। এতে 'KYC' ফ্যাসিলিটি থাকবে বলেও জানিয়েছে সরকারি আধিকারিকরা। সেন্ট্রাল বোর্ড অব ডিরেক্ট ট্যাক্স, কেন্দ্রীয় সরকারের এই মন্ত্রকের তত্ত্বাবধানেই প্যানের আধুনিকীকরনের কর্মযজ্ঞ চলছে।     

.