১৬০০ কোটির সম্পত্তি আত্মসাৎ করেছেন রাহুল সোনিয়া: সুব্রহ্মণ্যম স্বামী

সোনিয়া গান্ধী ও রাহুল গান্ধীর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুললেন জনতা পার্টি নেতা সুব্রহ্মণ্যম স্বামী। আজ তিনি বলেন, সোনিয়া ও রাহুলের হাতে `ইয়ং ইন্ডিয়ান` নামে একটি সংস্থার ৩৮ শতাংশ শেয়ার রয়েছে। এই সংস্থাটি ন্যাশনাল হেরাল্ড সংবাদপত্রের পুরনো প্রকাশক অ্যাসোসিয়েটেড জার্নালস অধিগ্রহণ করেছে। আর এই অ্যাসোসিয়েটেড জার্নালসকে ৯০ কোটি টাকারও বেশি ঋণ দিয়েছে কংগ্রেস।

Updated By: Nov 1, 2012, 10:08 PM IST

সোনিয়া গান্ধী ও রাহুল গান্ধীর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুললেন জনতা পার্টি নেতা সুব্রহ্মণ্যম স্বামী। আজ তিনি বলেন, সোনিয়া ও রাহুলের হাতে `ইয়ং ইন্ডিয়ান` নামে একটি সংস্থার ৩৮ শতাংশ শেয়ার রয়েছে। এই সংস্থাটি ন্যাশনাল হেরাল্ড সংবাদপত্রের পুরনো প্রকাশক অ্যাসোসিয়েটেড জার্নালস অধিগ্রহণ করেছে। আর এই অ্যাসোসিয়েটেড জার্নালসকে ৯০ কোটি টাকারও বেশি ঋণ দিয়েছে কংগ্রেস।
স্বামীর অভিযোগ, আয়কর আইন অনুযায়ী এই ঋণ দেওয়া যায় না। কারণ, কোনও রাজনৈতিক দল বাণিজ্যিক ক্ষেত্রে ব্যবহারের জন্য ঋণ দিতে পারে না। তাঁর বিরুদ্ধে ওঠা আর্থিক অনিয়মের অভিযোগ অস্বীকার করেছেন রাহুল গান্ধী। এ জন্য সুব্রহ্মণ্যম স্বামীর বিরুদ্ধে আইনি পদক্ষেপ করার হুমকি দিয়েছেন তিনি। তাঁর অফিস থেকে সুব্রহ্মণ্যম স্বামীকে পাঠানো চিঠিতে বলা হয়েছে, বাক স্বাধীনতার অধিকারের অপব্যবহার করছেন তিনি। রাজনৈতিক দলের তহবিলের অপব্যবহারের অভিযোগ ওঠায় সোনিয়া ও রাহুল গান্ধীকে ব্যাখ্যা দেওয়ার দাবি জানিয়েছে বিজেপি। এ বিষয়ে সিবিআই তদন্তেরও দাবি জানিয়েছে তারা।    

.