কংগ্রেসের কর্মসূচিকে ভাঁড়িয়ে নাম কিনতে চাইছে শিবরাজ, তোপ সোনিয়ার

কংগ্রেসের কর্মসূচিকে নিজেদের বলে চালিয়ে নাম কিনতে চাইছে শিবরাজ সিং চৌহান সরকার। শুক্রবার এই ভাষাতেই বিজেপিকে বিঁধলেন কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী। একই সঙ্গে তাঁর কটাক্ষ, মধ্যপ্রদেশে ক্ষমতায় ফেরা নিয়ে দিবাস্বপ্ন দেখছে বিজেপি। বিজপির দাবি, যে রাজ্যগুলিতে তারা ক্ষমতায় রয়েছে, সেখানেই ছুটেছে উন্নয়নের ঘোড়া। আর সেই খতিয়ান তুলে ধরেই লোকসভা ভোটে কংগ্রেসকে টক্কর দিতে চাইছেন নরেন্দ্র মোদীরা।

Updated By: Nov 15, 2013, 11:46 PM IST

কংগ্রেসের কর্মসূচিকে নিজেদের বলে চালিয়ে নাম কিনতে চাইছে শিবরাজ সিং চৌহান সরকার। শুক্রবার এই ভাষাতেই বিজেপিকে বিঁধলেন কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী। একই সঙ্গে তাঁর কটাক্ষ, মধ্যপ্রদেশে ক্ষমতায় ফেরা নিয়ে দিবাস্বপ্ন দেখছে বিজেপি। বিজপির দাবি, যে রাজ্যগুলিতে তারা ক্ষমতায় রয়েছে, সেখানেই ছুটেছে উন্নয়নের ঘোড়া। আর সেই খতিয়ান তুলে ধরেই লোকসভা ভোটে কংগ্রেসকে টক্কর দিতে চাইছেন নরেন্দ্র মোদীরা। এবার সেই হাওয়া কাড়তেই কোমর বেঁধে ময়দানে নামলেন সোনিয়া গান্ধী। তাঁর দাবি, কংগ্রেসের কর্মসূচিগুলোকেই নিজেদের বলে চালাচ্ছে মধ্যপ্রদেশ সরকার।
 
শুধু উন্নয়নই না। মধ্যপ্রদেশে জমি ফিরে পেতে দুর্নীতি ইস্যুকেও হাতিয়ার করেছেন সোনিয়া গান্ধী। একাধিক দুর্নীতিতে কার্যত হাবুডুবু খাচ্ছে ইউপিএ সরকার। কিন্তু, মধ্যপ্রদেশ ভোটে সেই দুর্নীতিকেই বিজেপির বিরুদ্ধে হাতিয়ার করে কি হালে পানি পাবে কংগ্রেস?

.