পাপ কাজ করতে চলেছেন বলেই বৈঠকে চোখে চোখ রেখে কথা বলেননি, অজিতকে একহাত শিবসেনার

 কংগ্রেস নেতা প্রফুল্ল প্যাটেলও বলেন, এটি এনসিপির সিদ্ধান্ত কখনওই হতে পারে না। শরদ পাওয়ারের সমর্থন নেই বলে দাবি করেন প্যাটেল

Updated By: Nov 23, 2019, 11:14 AM IST
পাপ কাজ করতে চলেছেন বলেই বৈঠকে চোখে চোখ রেখে কথা বলেননি, অজিতকে একহাত শিবসেনার
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: গতকাল বৈঠকের সময় চোখে চোখ রেখে কথা বলতে পারেননি তিনি। পাপ কাজ করতে যাচ্ছিলেন বলেই চোখ তুলে কথা বলার সাহস পাননি। বিজেপিকে সমর্থন করায় এনসিপি বিধায়ক অজিত পাওয়ারকে এভাবেই একহাত নিলেন শিবসেনার সঞ্জয় রাউত।

তিনি সাংবাদিক বৈঠক করে বলেন, উদ্ধব ঠাকরের সঙ্গেই রয়েছেন শরদ পাওয়ার। আজ দুপুরে দু’জনে সাংবাদিক বৈঠক করবেন। মহারাষ্ট্র এবং ছত্রপতি শিবাজি মহারাজকে অপমান করেছেন অজিত পাওয়ার এবং তাঁর বিধায়করা। উল্লেখ্য, অজিত পাওয়ারের এই সিদ্ধান্তে সহমত নন, দ্বর্থ্য ভাষায় জানিয়ে দিলেন এনসিপি প্রধান শরদ পাওয়ার। শনিবার টুইট করে বর্ষীয়ান নেতা জানান, মহারাষ্ট্রে সরকার তৈরি করা নিয়ে অজিত পাওয়ারের বিজেপিকে সমর্থন দলের সিদ্ধান্ত নয়। একান্তই তাঁর ব্যক্তিগত সিদ্ধান্ত। কোনও ভাবেই এই পদক্ষেপকে সমর্থন কিংবা বাহবা দিচ্ছে না দল।

উল্লেখ্য, কংগ্রেস নেতা প্রফুল্ল প্যাটেলও বলেন, এটি এনসিপির সিদ্ধান্ত কখনওই হতে পারে না। শরদ পাওয়ারের সমর্থন নেই বলে দাবি করেন প্যাটেল। তবে, সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, বিজেপির সঙ্গে আলোচনা পরোক্ষভাবে চালিয়ে গিয়েছেন শরদ পাওয়ার। তাঁর সম্মতিতেই বিজেপির সঙ্গে গাঁটছড়া বেঁধেছেন ভাইপো অজিত পাওয়ার। আজ ভোর বেলায় স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে নির্দেশিকা জারি করে মহারাষ্ট্রে রাষ্ট্রপতি শাসন তুলে নেওয়া হয়। এরপরই সকাল ৮টা নাগাদ রাজ্যপাল ভগত্ সিং কোশায়ারির ভবনে দেবেন্দ্র ফডণবীসকে মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নিতে। অন্যদিকে ডেপুটি হিসাবে শপথ নিলেন এনসিপি বিধায়ক অজিত পাওয়ার। অন্যদিকে ডেপুটি হিসাবে শপথ নিলেন এনসিপি বিধায়ক অজিত পাওয়ার।

আরও পড়ুন- বিজেপিকে সমর্থন করছে না এনসিপি, অজিতের সিদ্ধান্ত ব্যক্তিগত, অবস্থান স্পষ্ট করলেন শরদ পাওয়ার

রাত পর্যন্ত এমন পট পরিবতর্নের কোনও লক্ষণ ছিল না। গতকাল কংগ্রেস, শিবসেনা এবং এনসিপির বৈঠক কার্যত চূড়ান্ত হয়ে যায়, সেনা প্রধান উদ্ধব ঠাকরেই হচ্ছেন মুখ্যমন্ত্রী। এব্যাপারে সব দল সম্মতি দিয়েছে। ছেলে আদিত্যকে নিয়ে বেরিয়ে এসে যদিও এব্যাপারে ভেঙে বলতে চাননি উদ্ধব। শিবসেনা সুপ্রিমো জানান, আলোচনা ইতিবাচক ও ফলপ্রসূ হয়েছে। গতকাল রাতেও শরদ পাওয়ার জানিয়েছিলেন, তিন দল সহমতে পৌঁছেছে। উদ্ধব ঠাকরেই হবেন মুখ্যমন্ত্রী। কিন্তু বারো ঘণ্টা না কাটতেই রাজনীতিতে এমন পট পরিবর্তন নজিরবিহীন। 

.