নোটবন্দি-জিএসটি নিয়ে মোদীর সমালোচনা বিজেপি সাংসদ শত্রুঘ্ন সিনহার!

'নোটবন্দিতে দেশের সুফল হয়েছে', সরকারের এই দাবিকে খণ্ডন করে বিহারীবাবু'র অভিযোগ, "নোটবন্দির কারণে লাখো লাখো মানুষ বেকার হয়েছে। ফ্যাক্টরি বন্ধ হয়েছে। দেশের উৎপাদন হার কমেছে। ছোট, মাঝারি ব্যাবসায়ীরা পথে বসেছে।"

Updated By: Nov 24, 2017, 12:23 PM IST
নোটবন্দি-জিএসটি নিয়ে মোদীর সমালোচনা বিজেপি সাংসদ শত্রুঘ্ন সিনহার!

নিজস্ব প্রতিবেদন: নোটবন্দি নিয়ে এবার দলের সাংসদেরই প্রশ্নের মুখে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শুধু 'নমো'ই নয় 'বিহারীবাবু'র প্রশ্নবাণের সম্মুখীন হতে হয়েছে দুই কেন্দ্রীয় মন্ত্রী অরুণ জেটলি এবং স্মৃতি ইরানিকেও। নোটবন্দিতে আম আদমি ক্ষতিগ্রস্থ হয়েছে, এমনই বিস্ফোরক দাবি করেছেন শাসক দলের সাংসদ শত্রুঘ্ন সিনহা। 'নোটবন্দিতে দেশের সুফল হয়েছে', সরকারের এই দাবিকে খণ্ডন করে বিহারীবাবু'র অভিযোগ, "নোটবন্দির কারণে লাখো লাখো মানুষ বেকার হয়েছে। ফ্যাক্টরি বন্ধ হয়েছে। দেশের উৎপাদন হার কমেছে। ছোট, মাঝারি ব্যাবসায়ীরা পথে বসেছে।"

আরও পড়ুন- পদ্মাবতী বিতর্কে কেন চুপ মোদী? একহাত নিলেন শত্রুঘ্ন

এখানেই শেষ নয়, 'মোদীর আমলে লোকতন্ত্র' নিয়েও সরব হয়েছেন শত্রুঘ্ন সিনহা। নোটবন্দি, জিএসটি'র মত জাতীয় ইস্যুর বিরুদ্ধে কথা বলে দলের চক্ষুশূল হয়েছেন তিনি। ফিল্মস্টার হয়ে অর্থনীতির জ্ঞান কীভাবে অর্জন করলেন, এই প্রশ্নও উঠেছে তাঁর বিরুদ্ধে। এমন সমালোচনার কড়া জবাব দিয়ে অভিনেতা সাংসদ বলেন, "লোকতন্ত্র চলছে। আমার বলার অধিকার আছে। আপনি শুনবেন কি না, সেটা আপনার ব্যাক্তিগত বিষয়।" 

আরও পড়ুন- "বন্দেমাতরম বলুন, নইলে কুপিয়ে মারব", হেনস্থা দলিত লেখককে

এরপরই নাম না করে অরুণ জেটলি এবং স্মৃতি ইরানির বিরুদ্ধে সরব হন শত্রুঘ্ন। তিনি বলেন, "একজন উকিলবাবু আছেন, তিনি অর্থব্যবস্থা নিয়ে কথা বলছেন! একজন টিভি তারকা এইচআরডি দফতরের মন্ত্রী হতে পেরেছেন!" একই সুরে প্রধানমন্ত্রীকেও বিঁধেছেন এই তারকা সাংসদ। নাম না করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উদ্দেশে তাঁর কটাক্ষ, "একজন চায়েওয়ালা কোথা থেকে কোথায় পৌঁছে গেলেন।" তিনি কেন অর্থনীতি নিয়ে বলতে পারবেন না, দলের শীর্ষস্থানীয়দের উদ্দেশে এই প্রশ্নও ছুঁড়ে দেন শত্রুঘ্ন সিনহা।       

আরও পড়ুন- ঋণখেলাপির নামে প্রতারণা রুখতে কড়া দাওয়াই কেন্দ্রীয় সরকারের

উল্লেখ্য, নরেন্দ্র মোদী নিয়ে এর আগেও একাধিকবার সরব হয়েছেন 'বিহারীবাবু'। নোটবন্দি, জিএসটি ইস্যুর আগে পদ্মাবতী বিতর্কে নিয়েও প্রধানমন্ত্রীর বিরুদ্ধে সুর চড়িয়েছিলেন এই বিজেপি সাংসদ। দীপিকা পাড়ুকোন, সঞ্জয়লীলা বনশালী, রণবীর সিংদের প্রাণনাশের হুমকি আসলেও কেন চুপ নরেন্দ্র মোদী? কেন পদ্মাবতী বিতর্কে কথা বলছেন না তথ্য এবং সম্প্রচার মন্ত্রকের মন্ত্রী স্মৃতি ইরানি, টুইটে সরব হয়েছিলেন শত্রুঘ্ন। ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই এবার তিনি ফের সরব হলেন দলের মন্ত্রীদেরই বিরুদ্ধে।   

.