ভালবাসা মন্ত্রকে `লাভ গুরু`-র তকমা পাওয়া উচিৎ শশির: নাখবি

রাজনীতির অনু-পরমানু নিয়ে প্রায়ই বিবাদ করতে দেখা যায় রাজনীতির হোমড়া চোমড়াদের। কিন্তু এবার যে পারিবারিক বচসায় মেতে উঠেছেন নেতারা! সদ্য বনবাস কাটিয়ে মানব সম্পদ উন্নয়ন দফতরের প্রতিমন্ত্রীত্বে ফিরেছেন বিতর্কিত কংগ্রেস সাংসদ শশি থারুর। তাঁর স্ত্রীকে নিয়েই কার্যত দর কষাকষিতে সরগরম বিজেপি-কংগ্রেস শিবির। শশি-জায়াকে নিয়ে শুরু হওয়া গুজরাট মুখ্যমন্ত্রী নরেন্দ্র মোদী ও শশি থারুরের বাগযুদ্ধে নবতম সংযোজন বিজেপি মুখপাত্র মুক্তার আব্বাস নাকভির মন্তব্য।

Updated By: Oct 31, 2012, 05:39 PM IST

রাজনীতির অনু-পরমানু নিয়ে প্রায়ই বিবাদ করতে দেখা যায় রাজনীতির হোমড়া চোমড়াদের। কিন্তু এবার যে পারিবারিক বচসায় মেতে উঠেছেন নেতারা! সদ্য বনবাস কাটিয়ে মানব সম্পদ উন্নয়ন দফতরের প্রতিমন্ত্রীত্বে ফিরেছেন বিতর্কিত কংগ্রেস সাংসদ শশি থারুর। তাঁর স্ত্রীকে নিয়েই কার্যত দর কষাকষিতে সরগরম বিজেপি-কংগ্রেস শিবির। শশি-জায়াকে নিয়ে শুরু হওয়া গুজরাট মুখ্যমন্ত্রী নরেন্দ্র মোদী ও শশি থারুরের বাগযুদ্ধে নবতম সংযোজন বিজেপি মুখপাত্র মুক্তার আব্বাস নাকভির মন্তব্য। বিতর্ক আরও খানিকটা উশকে দিতেই শশি থারুরকে `লাভ গুরু` হিসাবে মন্তব্য করেন বেজেপি নেতা নাকভি।
এদিনের কটাক্ষে কেন্দ্রীয় মন্ত্রিসভার নতুনতম সংযোজন নিয়ে সুপারিশ করতেও ছাড়েননি বিজেপি সহ সভাপতি। শশির মতো আন্তর্জাতিক স্তরের `লাভ গুরুর` জন্য একটি ভালবাসা বিষয়ক দফতর তৈরির বিষয়ে নজর দেওয়ার কথা বলেছেন তিনি। গতকাল শশি থারুর টুইটারে মন্তব্য করেন, "আমার স্ত্রী অমূল্য।" ভালবাসার দর কশাকশির বাক-বিতণ্ডায় খুব সন্তর্পনে সহানুভূতিশীল ভালবাসার পক্ষেই সওয়াল করেন থারুর।
যদিও গোটা বিতর্কের সুত্রপাত ঘটান গুজরাট মুখ্যমনন্ত্রী তথা জাতীয় রাজনীতিতে বেশ রসিক হিসাবেই খ্যাত নরেন্দ্র মোদী। সিমলার এক জনসভায় বক্তব্য রাখতে গিয়ে মোদী শশি থারুরের স্ত্রীকে `৫০ কোটি মূল্যের প্রেমিকা` বলে মন্তব্য করেন। নির্বাচনের আগে রাজনৈতিক জনসাভায় মুখ্যমন্ত্রীর এই মন্তব্য যথেষ্ট হইচই ফেললেও বৃহত্তর রাজনীতির স্বার্থে এটা যে একেবারেই শোভনীয় নয় বলেই মনে করছেন রাজনৈতিক মহল।

.