মহারাষ্ট্রে সরকার গঠনের তত্পরতার মধ্যেই আজ প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে শরদ পাওয়ার

বুধবার দুপুরে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের পর বিকেলে সোনিয়ার সঙ্গে ফের সাক্ষাত করবেন পাওয়ার

Updated By: Nov 20, 2019, 10:54 AM IST
মহারাষ্ট্রে সরকার গঠনের তত্পরতার মধ্যেই আজ প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে শরদ পাওয়ার

নিজস্ব প্রতিবেদন: মহারাষ্ট্রে সরকার গঠন নিয়ে গোলমালের মধ্যেই আজ প্রধানমন্ত্রী মোদীর সঙ্গে সাক্ষাত করছেন এনসিপি প্রধান শরদ পাওয়ার। উদ্দেশ্য মহারাষ্ট্রে কৃষকদের দুর্দশা নিয়ে আলোচনা করা। বৈঠকে থাকার কথা রয়েছে শিবসেনা সাংসদদেরও।

আরও পড়ুন-একলাফে পারদ নামল ২ ডিগ্রি, সকাল-সন্ধেয় শীতের আমেজ আরও বাড়বে

বিধানসভা নির্বাচনের ফলাফল প্রকাশ হওয়ার পর থেকেই সরকার গঠন নিয়ে গোলমাল শুরু হয়েছে মারাঠা মুলুকে। শিবসেনার ৫০-৫০ ফর্মুলায় সরকার গঠনে রাজি নয় বিজেপি। অন্যদিকে, সমর্থন দেওয়ার ব্যাপারে শিবসেনাকে এখনও ঝুলিয়ে রেখেছে এনসিপি ও কংগ্রেস। পাশাপাশি মঙ্গলবার সংসদের এনসিপির প্রশংসা করেছেন প্রধানমন্ত্রী। এরকম এক পরিস্থিতির মধ্যে আজ পাওয়ারের সঙ্গে সাক্ষাত হচ্ছে মোদীর। ফলে এই সাক্ষাত নিয়ে জল্পনা তৈরি হয়েছে রাজনৈতিক মহলে।

আরও পড়ুন-স্বল্পমূল্যে চিকিত্সা পাবেন মধ্যবিত্তরা, আয়ুষ্মান ভারতের পর নতুন স্বাস্থ্য বিমা আনছে মোদী সরকার

এদিকে, সোমবার সোনিয়া গান্ধীর সঙ্গে সাক্ষাত করেছেন শরদ পাওয়ার। বুধবার দুপুরে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের পর বিকেলে সোনিয়ার সঙ্গে ফের সাক্ষাত করবেন পাওয়ার। সোমবারের বৈঠকে মহারাষ্ট্রে সরকার গঠন নিয়ে কোনও কথা হয়নি বলে জানিয়েছেন এনসিপি প্রধান। বুধবারের বৈঠকে শিবসেনার সঙ্গে জোট হবে কীনা তা নিয়ে সোনিয়া কোনও সবুজ সংকেত দিলেও দিতে পারেন। সূত্রের খবর, কংগ্রেস ও এনসিপি সমর্থন দিতে চাইলেও শিবসেনাকে এখনও তা বলতে আগ্রহী নয়। তার আগে সরকার গঠনের শর্ত একবার ঝালিয়ে নিতে চাইছে দুই দল।

.