'হোলির দিনে মস্তি হবে না?', দেখুন ডিউটিরত মদ্যপ পুলিসের কীর্তি!

নাগরিকদের নিরাপত্তা দেওয়াই তাদের প্রধান দায়িত্ব। সেই সঙ্গে কখনও কখনও তাদের মানবিক মুখ দেখতেই ভালোবাসেন দেশবাসী। কিন্তু, এহেন দায়িত্ববাদ মানুষগুলোকে যখন দায়িত্ব-জ্ঞানহীন কাজ করতে দেখা যায়, তখন আপনার মনই বা কী বলে?

Updated By: Mar 16, 2017, 05:58 PM IST
'হোলির দিনে মস্তি হবে না?', দেখুন ডিউটিরত মদ্যপ পুলিসের কীর্তি!

ওয়েব ডেস্ক : নাগরিকদের নিরাপত্তা দেওয়াই তাদের প্রধান দায়িত্ব। সেই সঙ্গে কখনও কখনও তাদের মানবিক মুখ দেখতেই ভালোবাসেন দেশবাসী। কিন্তু, এহেন দায়িত্ববাদ মানুষগুলোকে যখন দায়িত্ব-জ্ঞানহীন কাজ করতে দেখা যায়, তখন আপনার মনই বা কী বলে?

দিন কয়েক আগের ঘটনা। উত্তরপ্রদেশে সপা-কংগ্রেস জোটকে কার্যত নিশ্চিহ্ন করে দিয়ে দায়িত্বে আসে 'টিম নরেন্দ্র মোদী'। শুরুতেই উত্তরপ্রদেশবাসীর কাছে নরেন্দ্র মোদীর আশ্বাস, মানুষের নিরাপত্তা বাড়ানো হবে। রাজ্যে কোনও অনৈতিক, অসামাজিক কাজ হতে দেওয়া হবে না।

কিন্তু, দিন দুয়েক আগে সোশাল মিডিয়াতে ভাইরাল হওয়া একটি ভিডিও নিঃসন্দেহে নরেন্দ্র মোদীর সেই আশ্বাসে ধাক্কা দেবে।

কী রয়েছে সেই ভিডিওতে?

পোস্ট হওয়া সেই ভিডিওতে দেখা যাচ্ছে, দুই পুলিসকর্মী একটি ১০০ ডায়ালের গাড়়ির ওপর চড়ে বসে মদ খাচ্ছেন। জিজ্ঞেস করা হলে তাদের পাল্টা প্রশ্ন, হোলির দিন একটু মস্তি করা হবে না? রীতিমতো ডিউটিতে থাকা অবস্থায় তাদের এই কীর্তি গোটা পুলিস প্রশাসনের মাথা হেট করেছে বলে অনেকের মত।

 

এই ঘটনাটি নিয়ে তদন্ত শুরু হওয়ার আগেই এবার একটি থানাতেও একই ধরনের ঘটনা নিয়ে উঠল বিতর্ক। এখানেও উপলক্ষ্য সেই হোলি। মধ্যপ্রদেশের গোয়ালিয়রের এই থানায় কয়েকজন পুলিসকর্মীকে দেখা গেল হোলি উপলক্ষ্যে ডিউটি চলাকালীন তাদের দেখা গেল মদ্যপান করতে।

 

দুটি বিষয় নিয়েই তদন্ত শুরু হয়েছে বলে পুলিস সূত্রে খবর।

.