কন্যা সন্তানদের সুরক্ষা দিতে পারে আরএসএসের শাখাগুলি, মন্তব্য নোবেলজয়ী কৈলাস সত্যার্থীর

নাগপুরে আরএসএসের বিজয়া দশমীর উতসবে এবার প্রধান অতিথি ছিলেন সত্যার্থী

Updated By: Oct 19, 2018, 05:00 PM IST
কন্যা সন্তানদের সুরক্ষা দিতে পারে আরএসএসের শাখাগুলি, মন্তব্য নোবেলজয়ী কৈলাস সত্যার্থীর

নিজস্ব প্রতিবেদন: শিশু ও কন্যা সন্তানদের নিরাপত্তায় আশার আলো দেখাতে পারে রাষ্ট্রীয় স্বয়ং সেবক সংঘ। এমনটাই মনে করেন নোবেল জয়ী সমাজকর্মী কৈলাস সত্যার্থী।

নাগপুরে আরএসএসের বিজয়া দশমীর উতসবে এবার প্রধান অতিথি ছিলেন সত্যার্থী। বৃহস্পতিবার সেখানেই তিনি বলেন, দেশে গ্রামে গ্রামে ছড়িয়ে রয়েছে আরএসএসের শাখা। এইসব শাখাই দেশের শিশু, বিশেষ করে কন্যা সন্তানদের সুরক্ষা দিতে পারে।

আরও পড়ুন-গান স্যালুটে দুর্গা বিদায়

কাজের জায়গা, পারিবারে মহিলারা অত্যাচারের শিকার। দেশের জন্য এটি একটি অশুভ সংকেত বলে মনে করেন সত্যার্থী। তিনি বলেন, ভারত যদি কয়েকশো সমস্যার দেশ হয় তাহলে এদেশ বহু সমস্যার সামধানেরও দেশ। দেশকে যদি শিশুদের জন্য বাসবাসযোগ্য করে তুলতে হয় তাহলে দেশের যুবকদের এগিয়ে আসা প্রয়োজন।

কৈলাস সত্যার্থী বলেন, আরএসএসের যুব সদস্যদের কাছে অনুরোধ, দেশের ভবিষ্যত প্রজন্ম গড়ে তোলার জন্য এগিয়ে আসুন। দেশের গ্রামে গ্রামে আরএসএসের শাখাগুলি যদি শিশুদের রক্ষায় দেওয়াল হয়ে দাঁড়ায় তাহলে পরবর্তি প্রজন্মও তা করবে।

আরও পড়ুন-চোখের জলে আইয়ুব বাচ্চুকে শেষ শ্রদ্ধা জানালেন হাজার হাজার ভক্ত

দেশে মহিলাদের বিরুদ্ধে একের পর এক অপরাধের ঘটনায় উদ্বেগ প্রকাশ করেন সত্যার্থী। চোখের সামনে দেখেও মানুষ চুপ করে রয়েছে বলে মন্তব্য করেন নোবেল জয়ী। সত্যার্থী বলেন, দয়ামায়া হীন কোনও সমাজ গড়ে উঠতে পারে না। সমাজে যদি কোনও একাংশের নিরাপত্তা না থাকে তাহলে দেশ গড়ে উঠতে পারে না।

.