বয়ান হল নির্যাতিতার রেকর্ড, অসুস্থ হয়ে পড়লেন স্বামী চিন্ময়ানন্দ

 সোমবার আদালতে নিজের বয়ান রেকর্ড করান নির্যাতিতা। তার কয়েক ঘণ্টা পরেই অসুস্থ হয়ে পড়েন ৭২ বছর বয়সী ধর্মগুরু ও বিজেপি নেতা।

Updated By: Sep 17, 2019, 04:23 PM IST
বয়ান হল নির্যাতিতার রেকর্ড, অসুস্থ হয়ে পড়লেন স্বামী চিন্ময়ানন্দ

নিজস্ব প্রতিবেদন : গুরুতর অসুস্থ হয়ে পড়লেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী ও বিজেপি নেতা স্বামী চিন্ময়ানন্দ। বিজেপি নেতা চিন্ময়ানন্দের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ এনে দিল্লি পুলিসের কাছে এফআইআর করেছিলেন উত্তর প্রদেশের নির্যাতিতা। সোমবার আদালতে নিজের বয়ান রেকর্ড করান নির্যাতিতা। তার কয়েক ঘণ্টা পরেই অসুস্থ হয়ে পড়েন ৭২ বছর বয়সী ধর্মগুরু ও বিজেপি নেতা। তাঁর সুশ্রষা করতে এসে পৌঁছন মেডিকেল কলেজের চিকিত্সকদের বিশেষ টিম। সেখানেই তাঁর সুশ্রষা করা শুরু হয়। 

 

সূত্রে খবর, এদিন নির্যাতিতার বয়ানের পর এই মামলায় বেশ কিছু ভিত্তি পাওয়া যায়। এদিকে তার পরেই হঠাত্ অসুস্থ হয়ে পড়েন চিন্ময়ানন্দ। তাঁর সুশ্রষার দায়িত্বে থাকা চিকিত্সকদের মতে, ডাইরিয়া হয়েছে চিন্ময়ানন্দের। তাঁর চিকিত্সার ব্যবস্থা করা হয়েছে। মধুমেহর সমস্যা ও বার্ধক্যের কারণেও চিন্ময়ানন্দের শরীর বেশ দূর্বল বলে জানান তিনি।

আরও পড়ুন: "স্বাধীনতা পরবর্তী সময়ের বাকি কাজ শেষ করছি আমরা", জন্মদিনে বার্তা দিলেন মোদী

প্রসঙ্গত, গত মাসে ওই বিজেপি নেতার বিরুদ্ধে অপহরণের অভিযোগ তোলে নির্যাতিতার পরিবার। উত্তর প্রদেশ পুলিসের সাহায্য না পেয়ে ৩০ অগস্ট সুপ্রিম কোর্টে দ্বারস্থ হয়েছিলেন নির্যাতিতার বাবা। পুলিস জানায়, রাজস্থানে তাঁর খোঁজ মিলেছে। তাঁকে অপহরণ করা হয়নি। ওই তরুণী তাঁর বন্ধুর সঙ্গেই ছিলেন। কিন্তু সুপ্রিম কোর্ট জানায়, কয়েক ঘণ্টার মধ্যে তাঁকে হাজির করানো হোক। ওই তরুণীর মুখ থেকেই সব কথা শুনতে চান বিচারপতিরা। রুদ্ধদ্বার কক্ষে শুনানির পর তরুণীর অভিযোগের ভিত্তিতে স্পেশাল ইনভেস্টিগেশন টিম (সিট) গঠনের নির্দেশ দেয় সুপ্রিম কোর্ট। 

সুপ্রিম কোর্টের নির্দেশে তৈরি স্পেশাল ইনভেস্টিগেশন টিমের হাতে ৪৩টি ভিডিয়ো তুলে দিয়েছেন নির্যাতিতার বাবা। তাঁর বাবা জানান, চিন্ময়ানন্দ ওই সব ভিডিয়ো দেখিয়ে ব্ল্যাকমেল করে ধর্ষণ করতেন। তাঁর এই কার্যকলাপ ফাঁস করতে লুকনো ক্যামেরায় রেকর্ড করেন ২৩ বছর বয়সী ওই নির্যাতিতা। 

 

Tags:
.