নাবালিকা স্ত্রীর সঙ্গে যৌনসম্পর্ক ধর্ষণ নয়, মামলা খারিজ দিল্লি আদালতে

নাবালিকাকে স্ত্রীর সঙ্গে যৌনসম্পর্ক স্থাপনের জন্য ধর্ষণের মামলা খারিজ করে দিল দিল্লি আদালত। গত বছর কলকাতা থেকে ২২ বছরের সুমন দে-র সঙ্গে পালিয়ে আসে ১৫ বছরের এক কিশোরি। সুমন দে-র বিরুদ্ধে নাবালিকা অপহরণ ও ধর্ষণের মামলা করেছিল পুলিস। সেই মামলা খারিজে করে দিল আদালত।

Updated By: Sep 5, 2014, 11:41 AM IST
নাবালিকা স্ত্রীর সঙ্গে যৌনসম্পর্ক ধর্ষণ নয়, মামলা খারিজ দিল্লি আদালতে

ওয়েব ডেস্ক: নাবালিকাকে স্ত্রীর সঙ্গে যৌনসম্পর্ক স্থাপনের জন্য ধর্ষণের মামলা খারিজ করে দিল দিল্লি আদালত। গত বছর কলকাতা থেকে ২২ বছরের সুমন দে-র সঙ্গে পালিয়ে আসে ১৫ বছরের এক কিশোরি। সুমন দে-র বিরুদ্ধে নাবালিকা অপহরণ ও ধর্ষণের মামলা করেছিল পুলিস। সেই মামলা খারিজে করে দিল আদালত।

বিচারপতি প্রদীপ ননদ্রাজোগ ও মুক্তা গুপ্তার ভিভিশন বেঞ্চ জানিয়েছে গত বছর যখন কলকাতা থেকে ওই কিশোরি ওই যুবকের সঙ্গে পালিয়ে আসে তখন তার বয়স ছিল ১৫ বছর ৪ মাস। সে স্বেচ্ছায় পালিয়ে এসেছিল ও বিয়ের পর সম্মতিতেই স্বামীর সঙ্গে যৌন সম্পর্কে লিপ্ত হয়। অন্যদিকে দিল্লি পুলিসের বক্তব্য যেহেতু ওই সময় কিশোরি নাবালিকা ছিল তাই তার সম্মতির কোনও মূল্যই নেই। তার স্বামীর বিরুদ্ধে অপহরণ ও ধর্ষণের মামলা রুজু করা হয়।

শুনানির সময় অভিযুক্ত সুমন দাসের আইনজীবী সুমিত ভর্মা বলেন, ভারতীয় দণ্ডবিধি অনুযায়ী বিয়ের পর নাবালিকা স্ত্রীর সম্মতিতে তার সঙ্গে যৌনসম্পর্ক স্থাপন ধর্ষণ নয়। সুমনের বিরুদ্ধে ধর্ষণের মামলা খারিজ করে দিয়েছে আদালত। সুমনের বিরুদ্ধে ধর্ষণের চার্জশিট ফাইল করেছিল পুলিস।

 

.