ভারতে ২৭০ লক্ষ লিটার জল নষ্ট হয় হোলিতে

বসন্ত এসেছে, ফাগুনে আজ পলাশ-বকুলের উষ্ণ আলিঙ্গনের দিন। আজ লাল রঙে মিশে যাবে সবুজ। তেলে নয় জলে। ধূলিকনায় আজ আবির। আর আজই অপচয় হবে ২৭০ লক্ষ লিটার জল। রঙের খেলায় যত বেশি মাতবে দেশ ততবেশি অপচয় হবে 'জীবন'। জলের অপর নামই তো জীবন। বসন্তে প্রেমের প্রতিজ্ঞা তো করেন সবাই, ব্যতিক্রমী কেউই কি নেই? জল নষ্ট করব না, এই প্রতিজ্ঞা করবে না কেউই? 'বসন্ত' বিশ্বাস করে 'এই দেশ মৃত্যু উপত্যকা হয়ে যায়নি'। মৃত্যু উপত্যকা হয়ে যাওয়ার আগে বসন্তকে প্রতিজ্ঞায় চিরবসন্ত করতে সামিল হোন আমাদের সঙ্গে। হোয়াটস অ্যাপ থেকে ফেসবুক দেওয়ালে দেওয়ালে চিপকে দিন বসন্তের প্রতিজ্ঞা। কোনও বয়সের প্রতিবন্ধকতা নেই। যারা রঙ ভালবাসেন, তাঁদের কে পাঠান বসন্তের বার্তা। বসন্তের কবিতা, গল্প, গানের মতই বেঁচে থাকুক বিন্দি বিন্দু 'জল'।

Updated By: Mar 23, 2016, 07:04 PM IST
ভারতে ২৭০ লক্ষ লিটার জল নষ্ট হয় হোলিতে

ওয়েব ডেস্ক: বসন্ত এসেছে, ফাগুনে আজ পলাশ-বকুলের উষ্ণ আলিঙ্গনের দিন। আজ লাল রঙে মিশে যাবে সবুজ। তেলে নয় জলে। ধূলিকনায় আজ আবির। আর আজই অপচয় হবে ২৭০ লক্ষ লিটার জল। রঙের খেলায় যত বেশি মাতবে দেশ ততবেশি অপচয় হবে 'জীবন'। জলের অপর নামই তো জীবন। বসন্তে প্রেমের প্রতিজ্ঞা তো করেন সবাই, ব্যতিক্রমী কেউই কি নেই? জল নষ্ট করব না, এই প্রতিজ্ঞা করবে না কেউই? 'বসন্ত' বিশ্বাস করে 'এই দেশ মৃত্যু উপত্যকা হয়ে যায়নি'। মৃত্যু উপত্যকা হয়ে যাওয়ার আগে বসন্তকে প্রতিজ্ঞায় চিরবসন্ত করতে সামিল হোন আমাদের সঙ্গে। হোয়াটস অ্যাপ থেকে ফেসবুক দেওয়ালে দেওয়ালে চিপকে দিন বসন্তের প্রতিজ্ঞা। কোনও বয়সের প্রতিবন্ধকতা নেই। যারা রঙ ভালবাসেন, তাঁদের কে পাঠান বসন্তের বার্তা। বসন্তের কবিতা, গল্প, গানের মতই বেঁচে থাকুক বিন্দু বিন্দু 'জল'।

* আবির রঙে রাঙা হোক জীবনের বসন্ত। বেঁচে থাকুক জীবন। বসন্তে রঙ বরষে।।

* গোলাপ যেমন বসুন্ধরাকে সুন্দর ও সৌরভে সুরভিত করে, তুমিও আমার জীবনকে সুন্দর ও সৌরভে সুরভিত করেছ। দোলের সব রঙ যা তুমি আমাকে দিয়েছ, তা আমার জীবনকে পরিপূর্ণ করেছে। ধন্যবাদ। বসন্তে রঙ বরষে।।

* ঈশ্বর তোমার জীবনে সমস্ত রঙের সমাহার ঘটান। জীবনের রঙে, সৌন্দর্য্যের রঙে, ভালবাসার রঙে রঙিন হোক তোমার জীবনের ক্যানভাস। বসন্তে রঙ বরষে।।

* যখন  মন থেকে আকাশে উড়ে যায় প্রেমের উড়ান, তুমি জানো সময় এসেছে বসন্তের।  বসন্তে রঙ বরষে।।

* তোমার জীবন রঙের মতই রঙিন হোক।  বসন্তে রঙ বরষে।।

* বসন্ত আজই জাগ্রত দ্বারে, দরজা খোলো মনের।  বসন্তে রঙ বরষে।। 

.