কাশ্মীরে ভারতীয় সেনার 'স্কুল চলো' অভিযান

উত্তাল উপত্যকা। সেই জুলাই মাসের শুরু থেকে আজ অবধি কাশ্মীরে উত্তেজনা বড়েছে উত্তরোত্তর। হিজবুল জঙ্গি বুরহান ওয়ানির হত্যাকে কেন্দ্র করে যে গণ্ডগোলের সূত্রপাত তা ভিন্ন মাত্রা পেয়েছে উরি হামলা ও সার্জিক্যাল অ্যাটাক পরবর্তী সময়ে। বিক্ষোভকারী ও নিরাপত্তারক্ষীর লড়াইতে প্রাণ হারিয়েছেন অনেকেই, ছররা কেড়ে নিয়েছে প্রচুর চোখ। আর তাই দেশে প্রশ্ন উঠেছে সেনার আচরণ নিয়েও। কিন্তু, এবার ভারতীয় সেনাকে দেখা গেল অন্য রূপে।

Updated By: Nov 7, 2016, 06:16 PM IST

ওয়েব ডেস্ক: উত্তাল উপত্যকা। সেই জুলাই মাসের শুরু থেকে আজ অবধি কাশ্মীরে উত্তেজনা বড়েছে উত্তরোত্তর। হিজবুল জঙ্গি বুরহান ওয়ানির হত্যাকে কেন্দ্র করে যে গণ্ডগোলের সূত্রপাত তা ভিন্ন মাত্রা পেয়েছে উরি হামলা ও সার্জিক্যাল অ্যাটাক পরবর্তী সময়ে। বিক্ষোভকারী ও নিরাপত্তারক্ষীর লড়াইতে প্রাণ হারিয়েছেন অনেকেই, ছররা কেড়ে নিয়েছে প্রচুর চোখ। আর তাই দেশে প্রশ্ন উঠেছে সেনার আচরণ নিয়েও। কিন্তু, এবার ভারতীয় সেনাকে দেখা গেল অন্য রূপে।

আরও পড়ুন- ইন্ডিয়া গেটে জেএনইউ ছাত্রদের বিক্ষোভ

সীমান্তের উত্তেজনার জন্যা দীর্ঘদিন বন্ধ থেকেছে উপত্যকার শিক্ষা ব্যবস্থা। অভিভাবকরাও ভয় পেয়েছেন বাচ্চাদের স্কুলে পাঠাতে। আর তাই, এবার ভারতীয় সেনা এগিয়ে এল শৈশবকে শিক্ষার আলোতে ফিরিয়ে আনতে। শিশুদের স্কুলে পৌঁছে দিতে এখন সেনারা 'স্কুল চলো' অভিযান হাতে নিয়েছে। যার ফলে, আশা জাগাচ্ছে শুভ বুদ্ধির আলো, শিক্ষার আলো।

আরও পড়ুন- পাক বাহিনীর বিনা প্ররোচনার হামলা থেকে রেহাই নেই আমজনতারও

.