কোল ব্লক দুর্নীতি: ৮ সপ্তাহের মধ্যে রিপোর্ট তলব সুপ্রিম কোর্টে

কয়লা ব্লক বণ্টন দুর্নীতি নিয়ে কেন্দ্রকে আগামী আট সপ্তাহের রিপোর্ট জমা দিতে নির্দেশ দিল সুপ্রিম কোর্ট। কয়লা মন্ত্রকের সচিবকে নির্ধারিত সময়ের মধ্যে ৬ টি প্রশ্নের জবাব দিতে নির্দেশ দেওয়া হয়েছে। কয়লা ব্লক কেন নিলামের মাধ্যমে বন্টন করা হয়নি তা নিয়ে সরকারের জবাবদিহি চেয়েছে দেশের শীর্ষ আদালত।

Updated By: Sep 14, 2012, 02:38 PM IST

কয়লা ব্লক বণ্টন দুর্নীতি নিয়ে কেন্দ্রকে আগামী আট সপ্তাহের রিপোর্ট জমা দিতে নির্দেশ দিল সুপ্রিম কোর্ট। কয়লা মন্ত্রকের সচিবকে নির্ধারিত সময়ের মধ্যে ৬ টি প্রশ্নের জবাব দিতে নির্দেশ দেওয়া হয়েছে। কয়লা ব্লক কেন নিলামের মাধ্যমে বন্টন করা হয়নি তা নিয়ে সরকারের জবাবদিহি চেয়েছে দেশের শীর্ষ আদালত। বিভিন্ন রাজনীতিবিদ ও তাঁদের পরিবারের সদস্যদেরই কেন বরাত দেওয়া হয়েছিল সে জবাবও কেন্দ্রর কাছে চেয়েছে বিচারপতি আর এম লোধা এবং এ আর দাভের ডিভিশন বেঞ্চ। ক্যাগ রিপোর্ট নিয়ে সলিসিটর জেনারেল রোহিন্তন শর্মার আবেদনও এদিন খারিজ করে দিয়েছে সুপ্রিম কোর্ট। ক্যাগ রিপোর্ট অসম্পূর্ণ বলে দাবি করেছিলেন শর্মা।
সরকার আরও কিছু কয়লা ব্লকের বরাত বাতিল করতে চলেছে বলে শুক্রবার কয়লামন্ত্রী শ্রীপ্রকাশ জয়সোয়াল। গতকালই ৪টি কয়লা ব্লকের বরাত বাতিল করা হয়েচিল। এর মধ্যে এনডিএ আমলে বরাত পাওয়া দুটি সংস্থাও রয়েছে।

.