Sarabjit Singhs daughter: 'এটা ন্যায় নয়', সরবজিতের হত্যাকারীর গুলি করে খুনের ঘটনায় সরব মেয়ে

Sarabjit Singh: লাহোরে বাবার হত্যাকারীর গুলি করে খুনের খবরে তাঁর প্রথম প্রতিক্রিয়া ছিল সন্তুষ্টির। তবে তাঁর পরিবার চেয়েছিল প্রমাণ করতে যে, সর্বজিৎ সিংকে কেন হত্যা করা হয়েছে এবং কারা এর পিছনে ছিল।

Updated By: Apr 15, 2024, 03:06 PM IST
Sarabjit Singhs daughter: 'এটা ন্যায় নয়', সরবজিতের হত্যাকারীর গুলি করে খুনের ঘটনায় সরব মেয়ে
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্রথমে শান্তি হলেও পরে মনে হয়েছে এটা বাবার জন্য ন্যায় বিচার নয়। সরবজিৎ সিংয়ের হত্যাকারী আমির সরফরাজকে খুনে এভাবেই নিজের অনুভূতি প্রকাশ করলেন মেয়ে স্বপনদীপ কৌর। এদিন ইন্ডিয়া টুডেকে দেওয়া এক সাক্ষাতকারে সারাবজিৎ সিংয়ের মেয়ে স্বপনদীপ কৌর বলেন, লাহোরে বাবার হত্যাকারীর গুলি করে খুনের খবরে তাঁর প্রথম প্রতিক্রিয়া ছিল সন্তুষ্টির। তবে তাঁর পরিবার চেয়েছিল প্রমাণ করতে যে, সর্বজিৎ সিংকে কেন হত্যা করা হয়েছে এবং কারা এর পিছনে ছিল।

আরও পড়ুন, Arvind Kejriwal: ইডির গ্রেফতারিকে চ্যালেঞ্জ করে মামলা কেজরির! আজ শুনবে সুপ্রিম কোর্ট

অজ্ঞাতপরিচয় বন্দুকবাজদের গুলিতে ঝাঁঝরা হয়েছে সরবজিৎ সিং 'খুনের' অন্যতম অভিযুক্ত আমির সরফরাজ তাম্বা। পাকিস্তানের জেলে বন্দি থাকাকালীন ভারতীয়, সরবজিতের উপর চড়াও হয়েছিল সহবন্দিরা। সেই হামলায় অন্যতম অভিযুক্ত তাম্বা লস্কর-ই-তইবার প্রতিষ্ঠাতা, হাফিজ সইদেরও ঘনিষ্ঠ ছিল বলে অভিযোগ।

আমির সরফরাজ তাম্বার বাড়ি লাহোরের ঘনবসতিপূর্ণ এলাকা সনন্ত নগরে। হামলা করতে আসা হামলাকারীরা বাইকে করে এসে তাম্বাকে লক্ষ্য করে নির্বিচারে গুলি চালায়। আশঙ্কাজনক অবস্থায় তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানে মৃত ঘোষণা করা হয়। তাম্বার বুকে ও পায়ে গুলির ক্ষতের চিহ্ন রয়েছে।

উল্লেখ্য, ২০১৩-র ৩ মে লাহোরের জিন্না হাসপাতালে কয়েক ঘণ্টার মধ্যে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছিল ভারতীয় বন্দি সরবজিতের ৷ পরবর্তী সময়ে জানা যায়, হাফিজ সৈয়দ ঘনিষ্ঠ আমির সরফরাজ তাম্বা ও তাঁর সঙ্গীরা পাকিস্তানের উচ্চ নিরাপত্তা ব্যবস্থার যুক্ত কোট লাখপত কারাগারে সরবজিৎকে মারধর করেছিল ৷ প্রায় একসপ্তাহ ধরে জেলের ভিতরে আহত অবস্থায় পড়েছিলেন সরবজিৎ ৷

আরও পড়ুন, Businessman Turns Monk: সারা জীবনের সঞ্চয় ২০০ কোটি টাকা দান করে বড় সিদ্ধান্ত নিলেন, চিনুন এই ব্যবসায়ীকে

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের App, Facebook, Whatsapp Channel, X (Twitter), Youtube, Instagram পেজ-চ্যানেল)

.