স্যাপ ইন্ডিয়া এবং জি বিজনেস নিয়ে এল চতুর্থবারের মতো ডেয়ার টু ড্রিম অ্যাওয়ার্ডস ২০২২

ভারতের উদ্যোগী উদ্যমকে সম্মান জানাতে এ বছরের থিম উদযাপন করবে ‘পরবর্তী বড় পদক্ষেপ’, যা নতুন ভারতের অগ্রণী রূপকাররা তিলে তিলে বাস্তব করে তুলেছেন।

Updated By: Oct 19, 2022, 05:22 PM IST
স্যাপ ইন্ডিয়া এবং জি বিজনেস নিয়ে এল চতুর্থবারের মতো ডেয়ার টু ড্রিম অ্যাওয়ার্ডস ২০২২

মুম্বই, অক্টোবর ১৭ ২০২২: ক্ষুদ্র ও মাঝারি মাপের শিল্পোদ্যোগ দেশের সমৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে এবং ভারতের ‘অমৃত কাল’ – এর যাত্রা ত্বরান্বিত করে। আজ অতিক্ষুদ্র, ক্ষুদ্র ও মাঝারি শিল্পগুলি (MSMEs)  নতুন কর্মসংস্থানের দ্বিতীয় বৃহত্তম উৎস হয়ে উঠেছে। দেশের মোট দেশজ উৎপাদনের (জিডিপি) এই খাত থেকেই আসছে। এমনকী কর্মসংস্থান বৃদ্ধি ও সুযোগ-সুবিধার একটি উল্লেখযোগ্য দিকও খুলছে।

 SAP Dare to Dream Awards 2022-এর উদ্দেশ্য হল এই সমস্ত ক্ষুদ্র ও মাঝারি শিল্পের নায়কদের সম্মান জানানো, ইতিবাচক আর্থ-সামাজিক প্রভাব বৃদ্ধির জন্য 'ডিজিটাল মানসিকতা' ব্যবহার করা, বৃহত্তর সুযোগ খুঁজে পাওয়া এবং একটি অনিশ্চিত ভবিষ্যৎ পরিচালনা করার দূরদর্শী উদ্যোগকে উদযাপন করা । Zee Business-এর সঙ্গে অংশীদারিত্বে এই পুরস্কার প্রদান করা হবে এবং আশা করা হচ্ছে যে এই পুরস্কার SME ইকোসিস্টেমের সঙ্গে সাহসিকতার পথ প্রশস্ত করবে।

SAP-এর ভারতীয় উপমহাদেশের প্রেসিডেন্ট ও ম্যানেজিং ডিরেক্টর কুলমিত বাওয়া বলেন, ‘ভারতে স্যাপের সফর সবসময়ই দেশের উন্নতির কর্মসূচির সঙ্গে যুক্ত ছিল, যা ৩০০ মিলিয়নেরও বেশি ভারতীয়ের ওপর উল্লেখযোগ্য প্রভাব ফেলেছে। আমরা সর্বদা ভারতের মিড-মার্কেটের সম্মিলিত শক্তিতে বিশ্বাস রাখি এবং তাদের বিকাশকে উৎসাহিত করি। তা সে প্রযুক্তি অংশীদার হিসাবে ভবিষ্যতের কর্মশক্তি গড়ে তোলা, এসএমই সম্প্রদায়ের বিশ্বস্ত পরামর্শদাতা হওয়া বা দেশের উদ্ভাবনী বাস্তুতন্ত্রকে বাড়িয়ে তোলা যাই হোক না কেন। এই কর্মসূচির লক্ষ্য হল – নতুন ভারতের উন্নয়নের লক্ষ্যে এগিয়ে চলা সমস্ত বাণিজ্যিক কৃতিদের স্বীকৃতি ও সম্মান জানানো।'

এই নিয়ে চতুর্থবার ‘Dare to Dream Awards’ প্রদান করা হচ্ছে। এর ফলে ভারতীয় ব্যবসায়ীরা বিগত বছরে বাজারে যে সমস্যা দেখা দিয়েছে, তা দূর করতে পারবেন। বছরের পর বছর ধরে এই উদ্যোগের ফলে ব্যবসায়িক ক্ষেত্রে বাধা-বিপত্তি দূর করতে এবং প্রযুক্তির সাহায্যে প্রতিকূল পরিস্থিতিকে সুযোগে পরিণত করতে উৎসাহিত হয়েছেন।

Vice-President, Midmarket and Emerging Business, SAP Indian Subcontinent রাজীব সিং বলেন, 'ভারতীয় ক্ষুদ্র ও মাঝারি শিল্প সংস্থা এবং এর বাণিজ্যিক নেতৃত্বরা কেবল ভারতের অর্থনীতি নয়, কোটি কোটি ভারতবাসীর জীবনে পরিবর্তন আনার ক্ষমতা রাখেন। তারা ভারতের জিডিপি-তে মোট অবদানের ২৭% অবদান রাখে যা বৃদ্ধির জন্য যথেষ্ট প্রাধান্য দেওয়ার মতো। আমরা যখন স্বাধীনতার ৭৫ বছর পূর্তি পালন করছি তখন নতুন ভারতের পথিকৃতদের দ্বারা সৃষ্ট পরবর্তী বড় পরিবর্তনের জন্যও প্রস্তুত হচ্ছি।'

এই উদ্যোগের বিষয়ে Zee Business-এর ম্যানেজিং এডিটর অনিল সিংভি বলেন, ‘ভারতকে দেশেরর সঙ্গে যুক্ত করার ক্ষেত্রে এমএসএমই-র সাফল্য অনস্বীকার্য। ‘ইন্ডিয়া ইনকর্পোরেটেড’-এর এই গল্পগুলোই সবচেয়ে কম কথিত। আমরা আশা করি, এই সমস্ত না শোনা কণ্ঠ-র প্রতি আরও স্বীকৃতি এবং উপলব্ধি থাকবে।

প্রসঙ্গত,১২টি বিভাগে ৫০টিরও বেশি পুরস্কার প্রদান করবে দেশেরবিশিষ্ট শিল্পপতিরা। জুরি প্যানেলে শিল্প জগতের বিশিষ্ট ব্যক্তিরা রয়েছেন। উদ্ভাবন, প্রযুক্তি, ডিজিটাল রূপান্তরের ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালনকারী শিল্পপতিদের তাঁরা স্বীকৃতি দেবেন।

Dare to Dream Awards- "স্বপ্নপূরণে সাহায্য করে এবং অন্যদের স্বপ্নে উড়ান ভরে।" আপনি যদি নিজেকে একজন উদ্ভাবনী নেতৃত্বের যোগ্য মনে করেন শিল্পের জন্য বেঞ্চমার্ক তৈরি করেছেন, তাহলে এবার আপনার সামনে আসার সময়। আপনাদের এই সফরকে বিশ্বের সঙ্গে ভাগ করে নেওয়ার এবং অন্যদের অনুসরণ করতে পারে এমন উদাহরণ হিসাবে দেখানোর এটি একটি বড় সুযোগ। এখানে মনোনয়নপত্র জমা দিন।

About SAP

SAP's strategy is to help every business run as a sustainable intelligent enterprise. As a market leader in enterprise application software, we help companies of all sizes and in all industries run at their best: 87% of the world's total global commerce touches an SAP system. Our machine learning, Internet of Things (IoT), and advanced analytics technologies help turn customers' businesses into sustainable intelligent enterprises. SAP helps give people and organizations deep business insight and fosters collaboration that helps them stay ahead of their competition. We simplify technology for companies so they can consume our software the way they want – without disruption. Our end-to-end suite of applications and services enables business and public customers across 25 industries globally to operate profitably, adapt continuously, and make a difference. With a global network of customers, partners, employees, and thought leaders, SAP helps the world run better and improve people's lives. For more information, visit SAP.com

#DaretoDream  #TheNextBigLeap

About Zee Business

ZEE BUSINESS is India’s Number 1 Hindi business news channel. It's your channel for profit and wealth. The channel has revolutionized business news by its innovative programming and path-breaking strategy of making business news a 24x7 phenomenon. ZEE Business truly is a reflection of transforming India. From dawn to dusk, ZEE Business finds you at every corner of market ups & downs. Our programing is extraordinarily sharp, covering myriad topics ranging from global markets to domestic franchise, from issues concerning the most influential to where your money should be. Our lens informs you, empowers you. We curate content and programming that accentuates your business acumen, and our philosophy whets the appetite your ambition boasts like no other. WATCH ZEE BUSINESS, WATCH INDIA TRANSFORM. Visit: http://www.zeebiz.com

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.