হীরকজয়ন্তীতে চলছে সংসদের বিশেষ অধিবেশন

ভারতীয় সংসদের ৬০ বছর পূর্তি উপলক্ষ্যে রবিবার বসবো বিশেষ অধিবেশন। সংসদের উভয়কক্ষেই অধিবেশন হবে। সকাল এগারোটায় লোকসভায় বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী মনমোহন সিং। পাঁচ ঘণ্টা ধরে চলবে অধিবেশন। প্রথম লোকসভার জীবিত দুই সদস্য রিসাং কেইসিং ও রিসাম লাল জাংদে-কে সংবর্ধিত করা হবে।

Updated By: May 13, 2012, 08:33 AM IST

ভারতীয় সংসদের ৬০ বছর পূর্তি উপলক্ষ্যে রবিবার সংসদের দুই কক্ষেই বিশেষ অধিবেশন অনুষ্ঠিত হল। সকাল এগারোটায় লোকসভায় বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী মনমোহন সিং। প্রথম লোকসভার জীবিত দুই সদস্য রিসাং কেইসিং ও রিসাম লাল জাংদে-কে সংবর্ধিত করা হবে হীরকজয়ন্তী উপলক্ষে। প্রধানমন্ত্রী মনমোহন সিং ছাড়াও বক্তব্য রাখেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী প্রণব মুখার্জি, লালকৃষ্ণ আডবানী, সীতারাম ইয়েচুরি। পাঁচ ঘণ্টা ধরে চলবে অধিবেশন।
বিকেল সাড়ে পাঁচটায় হবে যৌথ অধিবেশন। অধিবেশনে ভাষণ দেবেন রাষ্ট্রপতি প্রতিভা দেবী সিং পাতিল। সংবর্ধিত করা হবে সংসদের প্রথম অধিবেশনে হাজির থাকা দুই সাংসদ রেইশাং কেইশিং এবং রেশমলাল জাংড়েকে। সংসদের প্রথম অধিবেশনের হীরকজয়ন্তী উপলক্ষে পাঁচ এবং দশ টাকার স্মারক মুদ্রা, ডাকটিকিট এবং বই প্রকাশ করা হবে। একটি বিশেষ সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন করা হবে। সন্তুর বাদক শিবকুমার শর্মা, সেতার বাদক দেবু চৌধুরী এবং গায়ক ইকবাল খান, শুভা মুদগল ও মহারাজাপুরম রামচন্দ্রন অংশ নেবেন এই অনুষ্ঠানে।

.