“মিস করছি বাবাকে, মুক্তি এক অভূতপূর্ব অনুভূতি”, বললেন আবেগতাড়িত সঞ্জয়

 “২৩ বছর ধরে মুক্তির জন্য লড়াই করেছি। আজ সেই মুক্তির দিন। আজ আমার বাবাকে মিস করছি। এই মুক্তি এক অভূতপূর্ব অনুভূতি। এই দেশ আমার মা। একজন ভারতীয় হিসেবে আমি গর্বিত। এই দেশেই জন্মেছি। এই দেশেই আমার মৃত্যু।“  নিজের বাড়িতে সাংবাদিকদের মুখোমুখি হয়ে এমনটাই বললেন ‘মুক্ত’  সঞ্জয় দত্ত।

Updated By: Feb 25, 2016, 03:33 PM IST
“মিস করছি বাবাকে, মুক্তি এক অভূতপূর্ব অনুভূতি”, বললেন আবেগতাড়িত সঞ্জয়

ওয়েব ডেস্ক :  “২৩ বছর ধরে মুক্তির জন্য লড়াই করেছি। আজ সেই মুক্তির দিন। আজ আমার বাবাকে মিস করছি। এই মুক্তি এক অভূতপূর্ব অনুভূতি। এই দেশ আমার মা। একজন ভারতীয় হিসেবে আমি গর্বিত। এই দেশেই জন্মেছি। এই দেশেই আমার মৃত্যু।“  নিজের বাড়িতে সাংবাদিকদের মুখোমুখি হয়ে এমনটাই বললেন ‘মুক্ত’  সঞ্জয় দত্ত।

মুম্বই বিস্ফোরণ মামলায় বেআইনি অস্ত্র রাখার দায়ে ধরা পড়েন সঞ্জয়। টাডা আইনে গ্রেফতার করা হয় তাঁকে। সুপ্রিম কোর্ট তাঁকে ৫ বছরের কারাদণ্ডের নির্দেশ দেন। তবে জেলে ভালো ব্যবহারের দরুণ মহারাষ্ট্র সরকার তাঁর শাস্তি কমিয়ে আগাম মুক্তির সিদ্ধান্ত নেয়। ৫ বছরের সাজার মেয়াদ শেষ হওয়ার ৮মাস ১৬দিন আগেই পুণের ইয়েরওয়াড়া জেল থেকে আজ মুক্তি পান সঞ্জয়। তবে এর মধ্যে ২০১৩-র মে মাস থেকে ২০১৪-র মে মাস পর্যন্ত,  ১১৮ দিন প্যারোলে মুক্ত ছিলেন তিনি। যদিও বাকি সময়টা গরাদের অন্দরেই কাটিয়েছেন সঞ্জয়। মুন্নাভাইয়ের মুক্তিতে খুশি তাঁর অগুনতি ভক্ত।

.