মহারাষ্ট্রের টোল ট্যাক্সের বিরোধীতা করে সে রাজ্যের মুখ্যমন্ত্রীকে চিঠি লিখলেন সাংসদ সচিন

মহারাষ্ট্রের অত্যাধিক টোল ট্যাক্স নিয়ে এবার সরব হলেন ক্রিকেট কিংবদন্তী সচিন তেন্ডুলকর। সে রাজ্যের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবীশকে লেখা একটি চিঠিতে রাজ্যসভার সাংসদ সচিন অভিযোগ করেছেন এই অত্যাধিক টোল ট্যাক্স সাধারণ মানুষের উপর সাঙ্ঘাতিক ''শারীরিক ও মানসিক চাপ সৃষ্টি'' করছে।

Updated By: Mar 13, 2015, 04:42 PM IST
মহারাষ্ট্রের টোল ট্যাক্সের বিরোধীতা করে সে রাজ্যের মুখ্যমন্ত্রীকে চিঠি লিখলেন সাংসদ সচিন

মুম্বই: মহারাষ্ট্রের অত্যাধিক টোল ট্যাক্স নিয়ে এবার সরব হলেন ক্রিকেট কিংবদন্তী সচিন তেন্ডুলকর। সে রাজ্যের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবীশকে লেখা একটি চিঠিতে রাজ্যসভার সাংসদ সচিন অভিযোগ করেছেন এই অত্যাধিক টোল ট্যাক্স সাধারণ মানুষের উপর সাঙ্ঘাতিক ''শারীরিক ও মানসিক চাপ সৃষ্টি'' করছে।

দু'পাতার এই চিঠিতে সচিন লিখেছেন ''মুম্বইয়ের চতুর্দিকে টোল গেট গুলিতে যে রকম আচরণ করা হয় তা নিয়ে আমি অত্যন্ত চিন্তিত।''

চিঠিটি গত ২০ ফেব্রুয়ারি ফড়নবীশের কাছে পাঠানো হলেও আজকেই তা জনসমক্ষে আসে।  

ভারতরত্ন সচিন মুখ্যমন্ত্রীর উদ্দেশ্য লিখেছেন ''মুম্বইয়ের মধ্যে ও আশপাশে যাঁরা যাতায়াত করেন এই টোল গেটে যে মডেলে অপরেশন চলে, তা সাধারণ মানুষের মনে ও শরীরের উপর প্রভাব ফেলছে। আপনাকে অনুরোধ করছি এই বিষয়টি পুনঃবিবেচনা করার।''

দেশের বাণিজ্যিক রাজধানীর টোল গেট গুলিতে যাতে গাড়ি চালকদের কম সময় ব্যয় হয় সে বিষয়েও মুখ্যমন্ত্রীকে নজর দেওয়ার অনুরোধ জানিয়েছেন সচিন।

মহারাষ্ট্রের পরিবহণ দফতরের পক্ষ থেকে সচিনের এই পদক্ষেপকে স্বাগত জানানো হয়েছে।

''যাক, সচিনের অবশেষে মুম্বই আর মহারাষ্ট্রের কথা মনে পড়ল।'' ব্যঙ্গাত্মক প্রতিক্রিয়া শিবসেনার।

 

 

.