তরুণ জঙ্গিদের অনুপ্রেরণা জনপ্রিয় বুরহানের খোঁজে ১০ লক্ষ টাকা পুরস্কার ঘোষণা

হিজবুল মুজাহিদিনের ২১ বছর বয়সী এই জঙ্গি নেতার ভিডিও এখন ফেসবুকে, হোয়াটসঅ্যাপে ভাইরাল। কাশ্মীরের দক্ষিণের ত্রাল এলাকার অভিজাত পরিবারের সন্তান বুরহান মুজাফর সোশ্যাল মিডিয়া ব্যবহার করেই কাশ্মীরি তরুণদের যোগ দেওয়ায় জঙ্গিগোষ্ঠীকে। এই কাজে অত্যন্ত দক্ষ সে। তাকে খুঁজে দিতে পারেল ১০ লক্ষ টাকার পুরস্কার ঘোষণা করা হয়েছে।

Updated By: Aug 18, 2015, 12:18 PM IST
তরুণ জঙ্গিদের অনুপ্রেরণা জনপ্রিয় বুরহানের খোঁজে ১০ লক্ষ টাকা পুরস্কার ঘোষণা

ওয়েব ডেস্ক: হিজবুল মুজাহিদিনের ২১ বছর বয়সী এই জঙ্গি নেতার ভিডিও এখন ফেসবুকে, হোয়াটসঅ্যাপে ভাইরাল। কাশ্মীরের দক্ষিণের ত্রাল এলাকার অভিজাত পরিবারের সন্তান বুরহান মুজাফর সোশ্যাল মিডিয়া ব্যবহার করেই কাশ্মীরি তরুণদের যোগ দেওয়ায় জঙ্গিগোষ্ঠীকে। এই কাজে অত্যন্ত দক্ষ সে। তাকে খুঁজে দিতে পারেল ১০ লক্ষ টাকার পুরস্কার ঘোষণা করা হয়েছে।

২০১০ সালে কাশ্মীরের ত্রাল জঙ্গলে সেনার হাতে হেনস্থা হয় বুরহানের দাদা। তখনই মাত্র ১৫ বছর বয়সে হিজবুলে যোগদান করে বুরহান। ফেসবুকে হিজবুলের ভাইরাল হওয়া ছবিতে বারবার দেখা গিয়েছে বুরহানকে। সুপুরুষ ও ভাল বক্তা বুরহান তরুণদের মধ্যে যথেষ্ট জনপ্রিয়।

গত ৬ মাসে বুরহানকে ব্যবহার করে দক্ষিণ কাশ্মীর থেকে অন্তত ৬০ জন তরুণকে হিজবুলে যোগ দিতে উদ্বুদ্ধ করা হয়েছে। পুলিস জানিয়েছে বুরহান সরাসরি কোনও হামলার সঙ্গে যুক্ত না হলেও তার ক্রিয়াকলাপ দেশের কাছে আতঙ্কের বিষয়। পুলিস জানায়, সোশ্যাল মিডিয়ার ক্ষমতা বুরহান জানে। সেই ক্ষমতার পূর্ণ ব্যবহার করছে সে। প্রতিদিনই আমরা শুনতে পাই বুরহান জঙ্গি কার্যকলাপ নিয়ে ভিডিও প্রকাশ করেছে। যেই ভিডিওতে সে তুলে ধরেছে জঙ্গি কার্যকলাপের রোম্যান্টিসিজম।

 

.