Uttarkashi Rescue Update: অন্ধকূপ থেকে কবে মুক্তি? টানেল বিপর্যয়ে ফের ব্যাহত উদ্ধার কাজ...

ধ্বংসস্তুপে ২ কিমি লম্বা পাইপ বসানোর কাজ। অক্সিজেন মাস্ক পরে টানেলের ভিতরে ঢোকার চেষ্টা করছিলেন উদ্ধারকারীরা। কিন্তু বাধার কারণে আপাতত বন্ধ খননকাজ।  

Updated By: Nov 24, 2023, 09:01 PM IST
Uttarkashi Rescue Update: অন্ধকূপ থেকে কবে মুক্তি? টানেল বিপর্যয়ে ফের ব্যাহত উদ্ধার কাজ...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অন্ধকূপ থেকে কবে মুক্তি? উত্তরকাশীতে টানেল বিপর্যয়ে ফের ব্যাহত উদ্ধার কাজ। সুড়ঙ্গে বাধার কারণে আপাতত বন্ধ খননকাজ। শ্রমিকদের উদ্ধার করতে আরও সময় লাগতে পারে। 

আরও পড়ুন:  Cobra Bite: আর পোষাচ্ছে না! ঘরে সাপ ঢুকিয়ে বৌ-বাচ্চাকে খুন করল বর্বর

১৩ দিন পার। গত ১২ নভেম্বর উত্তরকাশীতে ভেঙে পড়েছিল নির্মীয়মাণ টানেলের একাংশ। টানেলের ভিতরে আটকে পড়েন ৪১ জন শ্রমিক। তাঁদের মধ্যে রয়েছে বাংলারও ৩ জন।  যুদ্ধকালীন তৎপরতায় এখন চলছে উদ্ধারকাজ। কিন্তু টানেল ভিতর থেকে শ্রমিকদের বের করে আনতে গিয়ে পদে পদে চ্যালেঞ্জের মুখে পড়ছেন উদ্ধারকারীরা।

এদিন দুপুরে উত্তরাখণ্ডে সরকারের তরফে এক বিবৃতি জানানো হয়, ধ্বংসস্তুপে ২ কিমি লম্বা কংক্রিটের টানেল তৈরি করে ফেলেছেন উদ্ধারকারীরা। সেই টানেল দিয়ে শ্রমিকদের বের করে আনা চেষ্টা চলছে। আর মাত্র ৬০ মিটার খুঁড়তে পারলেই শ্রমিকদের কাজে পৌঁছে যাওয়া যাবে। শুধু তাই নয়, ৪২ মিটার পর্যন্ত খুঁড়েও ফেলা হয়েছে। সবকিছু  ঠিকঠাক থাকলে বের করে আনা যাবে শ্রমিকদের। কিন্তু টানেলে ভিতরে বাধার মুখে পড়েছেন উদ্ধারকারীরা। ফলে আপাতত খননকাজ বন্ধ। 

উদ্ধারকাজে সমস্যা হয়েছিল আগেও। গতকাল, বৃহস্পতিবার সকালেই জানা গিয়েছিল, সবকিছু ঠিকঠাক থাকলে কয়েক ঘণ্টার মধ্য়েই উত্তরকাশীর ভেঙে পড়া টানেলের অন্ধকূপ থেকে বেরিয়ে আসতে পারবেন ৪১ জন শ্রমিক। কিন্তু সেবার  প্ল্যাটফর্মের উপর অগার মেশিনটি রেখে কাজ চলছিল সেটি 'ডি-স্টেবিলাইজড' হয়ে হয়ে যায়। এরপর আজ, শুক্রবার সকাল থেকে ফের পুরোদমে উদ্ধার কাজ শুরু হয়।

আরও পড়ুন:  Youtuber: পণের টাকা দিতে পারেননি! উদ্ধার ইউটিউবারের ঝুলন্ত দেহ, তারপর...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.