Republic Day Parade 2022: প্রজাতন্ত্র দিবসের প্যারাডে নয়া নিয়ম জারি, কারা থাকতে পারবেন অনুষ্ঠানে?

প্রজাতন্ত্র দিবসের আগে কোভিড নির্দেশিকা জারি করল দিল্লি পুলিস।

Updated By: Jan 24, 2022, 02:06 PM IST
Republic Day Parade 2022: প্রজাতন্ত্র দিবসের প্যারাডে নয়া নিয়ম জারি, কারা থাকতে পারবেন অনুষ্ঠানে?
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: দিন দুই পরেই প্রজাতন্ত্র দিবস তার আগে কোভিড নির্দেশিকা জারি করল দিল্লি পুলিস। প্রজাতন্ত্র দিবসের প্যারেড ২০২২-এ অংশগ্রহণকারী ব্যক্তিদের অবশ্যই কোভিডের দুটো টিকা নিতে হবে এবং ১৫ বছরের কম বয়সি শিশুদের অনুষ্ঠানে যোগদানের অনুমতি দেওয়া হবে না. দিল্লি পুলিসের জারি করা নির্দেশিকাগুলি সে কথাই বলছে।

টুইট করে দিল্লি পুলিস জানিয়েছে, ২৬ জানুয়ারি রাজপথের অনুষ্ঠানে উপস্থিত সকলকে সমস্ত কোভিড-প্রটোকল মেনে চলতে হবে, যেমন মাস্ক পরা এবং সামাজিক দূরত্ব বজায় রাখা। তাদের টিকা শংসাপত্র আনতে অনুরোধ করা হয়েছে”। এতে বলা হয়েছে যে ১৫ বছরের কম বয়সি শিশুদের অনুষ্ঠানে আসার অনুমতি দেওয়া হবে না।

জাতীয় কোভিড টিকাদান কর্মসূচি অনুযায়ী প্রাথমিকভাবে স্বাস্থ্যসেবা এবং ফ্রন্টলাইন কর্মীদের গত বছরের ১৬ জানুয়ারি  থেকে টিকা দেওয়া শুরু হয়েছিল, ধীরে ধীরে ১৮ বছরের বেশি বয়সি সকলের জন্য বাড়ানো হয়।

আরও পড়ুন, UP Assembly Election 2022: ২০১৪-র পর প্রথমবার, উত্তরপ্রদেশ ভোটে মুসলিম মুখ প্রার্থী বিজেপি জোটসঙ্গীর

এই মাস থেকে ১৫-১৮ বছরের শিশুদের টিকা দেওয়া শুরু হয়েছে এবং স্বাস্থ্যসেবা এবং ফ্রন্টলাইন কর্মী এবং ৬০ বছর বা তার বেশি বয়সের যারা কো-মর্বিডিটি আছে তাদের 'প্রিকোশন' ডোজ দেওয়া হচ্ছে ওমিক্রন ভ্যারিয়েন্টের কারণে করোনা সংক্রমণ বাড়ার পরই।

নির্দেশিকাগুলি তালিকাভুক্ত করে, দিল্লি পুলিস টুইট করেছে যে সকাল ৭ টায় দর্শকদের জন্য বসার জায়গাগুলি খোলা হবে এবং তাদের সেই অনুযায়ী আসার জন্য অনুরোধ করা হয়েছে। যেহেতু পার্কিং সীমিত তাই দর্শকদের কারপুল বা ট্যাক্সি ব্যবহার করার পরামর্শ দেওয়া হয়েছে। তাদের একটি বৈধ পরিচয়পত্র বহন করতে এবং সিকিউরিটি চেকের সময় সহযোগিতা করার জন্য অনুরোধ করা হয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.