লিভার ট্রান্সপ্ল্যান্ট করতে করাচি ‌যাচ্ছেন দিল্লির শল্য চিকিৎসক

সীমান্তে টানা কয়েক মাস ধরে জিইয়ে রয়েছে উত্তেজনা। একের পর এক ভারতীয় জওয়ানের মৃত্যু হয়েছে পাক গোলাগুলিতে। ভারত ও পাকিস্তানের মধ্যে সম্পর্ক দিন দিন খারাপের দিকেই ‌যাচ্ছে। তার মধ্যেও বেঁচে রয়েছে মানবিকতা। লিভার ট্রান্সপ্ল্যান্ট করতে করাচি ‌যাচ্ছেন প্রখ্যাত শল্য চিকিৎসক সুভাষ গুপ্ত ও তাঁর দল।

Updated By: Mar 12, 2018, 12:39 PM IST
লিভার ট্রান্সপ্ল্যান্ট করতে করাচি ‌যাচ্ছেন দিল্লির শল্য চিকিৎসক

নিজস্ব প্রতিবেদন: সীমান্তে টানা কয়েক মাস ধরে জিইয়ে রয়েছে উত্তেজনা। একের পর এক ভারতীয় জওয়ানের মৃত্যু হয়েছে পাক গোলাগুলিতে। ভারত ও পাকিস্তানের মধ্যে সম্পর্ক দিন দিন খারাপের দিকেই ‌যাচ্ছে। তার মধ্যেও বেঁচে রয়েছে মানবিকতা। লিভার ট্রান্সপ্ল্যান্ট করতে করাচি ‌যাচ্ছেন প্রখ্যাত শল্য চিকিৎসক সুভাষ গুপ্ত ও তাঁর দল।

করাচির ডাও ইউনিভার্সিটি অব হেলথ সায়েন্সে এমাসেই তিনটি অস্ত্রপচার করবেন ডা গুপ্ত। পাশাপাশি তিনি পাক চিকিৎসকদের প্রশিক্ষণও দেবেন। সংস্থার ভাইস চ্যান্সেলর অধ্যাপক সইদ কুরেশি সংবাদ মাধ্যমে জানিয়েছেন, ‘ডা সুভাষ গুপ্তার করাচিতে আসা পাকিস্তানের চিকিৎসকদের জন্য খুবই ভালো খবর।’

আরও পড়ুন-তামিলনাড়ুতে ট্রেকিংয়ে গিয়ে ভয়ঙ্কর দাবানলে জীবন্ত দগ্ধ ৯, উদ্ধারে নামল বায়ুসেনা

উল্লেখ্য, গত ডিসেম্বর মাসে করাচিতে এসে বেশ কয়েকটি লিভার ট্রান্সপ্ল্যান্ট করেছিলেন দিল্লির ম্যাক্স সুপার স্পেশালিটি হাসপাতালের চিকিৎসক ডা গুপ্তা। এবার বেশকিছু জটিল অস্ত্রপচারের প্রশিক্ষণ দেবেন তিনি।

.