Akbar Road: বিপিন রাওয়াতের নামে হোক এই রাস্তার নাম, জোরদার দাবি তুলল বিজেপি

এর আগে আকবর রোডের নামে বদলে মহারাণা প্রতাপ রোড করার দাবি করেছিলেন কেন্দ্রীয় মন্ত্রী ভি কে সিং

Updated By: Dec 14, 2021, 08:13 PM IST
Akbar Road: বিপিন রাওয়াতের নামে হোক এই রাস্তার নাম, জোরদার দাবি তুলল বিজেপি

নিজস্ব প্রতিবেদন: এবার রাজধানীতে আকবর রোড নাম বদলের দাবি উঠল গেরুয়া শিবিরের তরফে। ইতিমধ্যেই আওরঙ্গজেব রোডের নাম এ পি জে আবদুল কালামের নামে করা হয়েছে । এবার দিল্লি বিজেপির আইটি সেল প্রধান নবীন কুমার জিন্দাল তুললেন আকবর রোডের নাম বদলের দাবি। প্রসঙ্গত, এই আকবর রোডেই কংগ্রেসের সদর দফতর। সেই রাস্তার নাম বদল করে সদ্য প্রয়াত সেনা সর্বাধিনায়ক বিপিন রাওয়াতের নামে করার দাবি করলেন জিন্দাল।

নয়া দিল্লি মিউনিসিপ্য়াল কাউন্সিলে চিঠি লিখে জিন্দাল জানিয়েছেন, প্রয়াত সিডিএস বিপিন রাওয়াতের স্মৃতিকে বাঁচিয়ে রাখতে আকবর রোডের নাম প্রয়াত সিডিএসের নামে করা হোক। এভাবেই রাওয়াতের প্রতি আমাদের শ্রদ্ধা জানানো উচিত। আকবর ছিলেন হামলাকারী। তাই এই রোডের নামে রাওয়াতের নামে করা হোক।

মিউনিসিপ্য়াল কাউন্সিলের ভাইস চেয়ারম্য়ান সতীশ উপাধ্যায় সংবাদমাধ্যমে জানিয়েছেন, 'আমিও ওই দাবির পক্ষে। সোশ্যাল মিডিয়াতেও এরকম দাবি উঠতে দেখেছি।' প্রসঙ্গত, এর আগে আকবর রোডের নামে বদলে মহারাণা প্রতাপ রোড করার দাবি করেছিলেন কেন্দ্রীয় মন্ত্রী ভি কে সিং।

আরও পড়ুন- Chopra: 'নকল' সার নিয়ে ক্রেতা-বিক্রেতার বচসা, গুলিবিদ্ধ ২

উল্লেখ্য, বিজেপির একাদিক নেতার আকবর রোডের নাম বদলের দাবি নিয়ে রাজনৈতিক তরজা শুরু হয়েছিল। তার মধ্যেই আকবর রোডের সাইন বোর্ডে কালি লাগিয়ে দেওয়া হয় একাধিক বার। কখনওবা ফেস্টুন টাঙিয়ে রাস্তার নাম বিক্রমাদিত্য মার্গ বলেও ঘোষণা করা হয়।

রাজধানীর এই গুরুত্বপূর্ণ রাস্তায় রয়েছে কংগ্রেসের সদর দফতর। ইন্ডিয়া গেট থেকে এই রাস্তা গিয়েছে তিনমূর্তি ভবন পর্যন্ত। এই রাস্তাতেই রয়েছে কেন্দ্রীয় প্রতিরক্ষা মন্ত্রীর বাসভবন।

 
Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.