লকডাউনে মুনাফা কমলো রিলায়্যান্স ইন্ডাস্ট্রিজের, ১০-৫০% বেতন কমল উচ্চপদস্থ কর্মীদের

করোনাভাইরাস পরিস্থিতিতে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত বিশ্বের তাবড় সংস্থা। 

Updated By: Apr 30, 2020, 11:42 PM IST
লকডাউনে মুনাফা কমলো রিলায়্যান্স ইন্ডাস্ট্রিজের, ১০-৫০% বেতন কমল উচ্চপদস্থ কর্মীদের

নিজস্ব প্রতিবেদন : করোনাভাইরাস লকডাউন পরিস্থিতিতে বন্ধ বেশিরভাগ যান চলাচল। ফলে স্বাভাবিকভাবেই চাহিদা কমেছে জ্বালানি তেলের। আর তার ফলে রিলায়্যান্স ইন্ডাস্ট্রিজের কোয়ার্টারের মুনাফা অনেকটাই কমেছে। পরিস্থিতি সামাল দিতে সংস্থার ১৫ লক্ষ টাকার বেশি বেতনের কর্মীদের ১০-৫০% শতাংশ বেতন কাটার সিদ্ধান্ত নিল রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ। তিনি নিজেও এই সময়ে কোনো বেতন গ্রহণ করবেন না বলে জানালেন রিলায়্যান্স ইন্ডাস্ট্রিজ এর প্রধান মুকেশ আম্বানি। চেয়ারম্যান হিসাবে বছরে 15 কোটি টাকার বেতন গ্রহণ করেন মুকেশ আম্বানি।

করোনাভাইরাস পরিস্থিতিতে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত বিশ্বের তাবড় সংস্থা। বিশ্বের বৃহত্তম তৈল শোধনাগার‌ও এর ব্যতিক্রম হল না। রিলায়্যান্স ইন্ডাস্ট্রিজ এর তরফে জানানো হয়, গত কোয়ার্টারে ৬,৩৪৮ কোটি টাকা মুনাফা হয়েছে সংস্থার। 

এমন পরিস্থিতিতে বছরে ১৫ লক্ষ টাকার উপর বেতন পান এমন কর্মীদের ১০% বেতন কাটার সিদ্ধান্ত নিয়েছে রিলায়্যান্স ইন্ডাস্ট্রিজ। তার কম বেতন পান যারা তাদের ক্ষেত্রে অবশ্য এই নীতি প্রযোজ্য নয়। তাঁদের ক্ষেত্রে সম্পূর্ণ বেতন দেওয়া হবে।

সংস্থার তরফে জানানো হয় এই কঠিন সময়ে পেরিয়ে গেলে আবার বেতন দ্রুত পুরনো অঙ্কে ফেরানো হবে। তৈল পরিশোধন শিল্পের ক্ষেত্রে লকডাউনের যাতে কোন‌ও প্রভাব না পড়ে সেই বিষয়ে সমস্ত অর্থনৈতিক সিদ্ধান্ত গৃহীত হবে বলে জানিয়েছে সংস্থা।
আরও পড়ুন: বাসে করে লক্ষাধিক শ্রমিককে ফেরানো অসম্ভব, কেন্দ্রের কাছে বিশেষ ট্রেনের দাবি একাধিক রাজ্যের

 

 

.