Jharkhand: ভয়ংকর! ঋণের ১০ হাজার টাকা না পেয়ে অন্তঃসত্ত্বার মাথা ট্রাক্টরে পিষে দিলেন রিকভারি এজেন্ট

লোনের ১ লাখ ৩০ হাজার টাকা শোধ না করলে ট্রাক্টরটি নিয়ে নেওয়া হবে বলে হুমকি মেসেজ আসে। মেসেজ পাওয়া মাত্র দৌড়ে যান মেহতা। দেখেন, রিকভারি এজেন্ট ট্রাক্টরটি নিয়ে চলে যাচ্ছে। বলেন, এখনই  ১ লাখ ২০ হাজার টাকা শোধ করে দেবেন। কিন্তু তাতেও রাজি হননি রিকভারি এজেন্ট।

Updated By: Sep 17, 2022, 07:18 PM IST
Jharkhand: ভয়ংকর! ঋণের ১০ হাজার টাকা না পেয়ে অন্তঃসত্ত্বার মাথা ট্রাক্টরে পিষে দিলেন রিকভারি এজেন্ট
প্রতীকী ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো:  ঋণ বাকি। পরিশোধ করে উঠতে পারেননি এক কৃষক। কিন্তু তারপর যেটা ঘটল, সেটা শুধু ভয়ঙ্কর-ই নয়! হাড়হিম করে দেওয়ার মত... ঋণ পরিশোধের পুরো টাকা না পেয়ে ওই কৃষকের অন্তঃসত্ত্বা মেয়ের মাথার উপর দিয়েই ট্রাক্টর চালিয়ে দিলেন রিকভারি এজেন্ট। যার জেরে প্রাণ হারান ওই অন্তঃসত্ত্বা। অত্যন্ত মর্মান্তিক এই ঘটনাটি ঘটেছে ঝাড়খন্ডে। 

ঘটনাটি ঘটে বৃহস্পতিবার। ঝাড়খন্ডের হাজারিবাগ জেলার ইচক থানার অন্তর্গত বারিয়ানাথের বাসিন্দা মিথিলেশ মেহতা। মিথিলেশ পেশায় কৃষক। তাঁর ২৭ বছরের মেয়ে তিন মাসের অন্তঃসত্ত্বা ছিলেন। এখন চাষের কাজের জন্য ট্রাক্টর কিনতে একটি বেসরকারি সংস্থা থেকে লোন নিয়েছিলেন মিথিলেশ। সেই লোন শোধ করে উঠতে পারেননি তিনি। বকেয়া ঋণ আদায়ে আসেন রিকভারি এজেন্ট। অভিযোগ, টাকা আদায়ে চাপ দিতে থাকেন তিনি। কিন্তু টাকা না পেয়ে, শেষমেশ জোর করে ট্রাক্টরটি নিয়ে যাওয়ার চেষ্টা করেন ওই রিকভারি এজেন্ট।

আর তখনই ঘটে যায় অঘটন। মিথিলেশের ৩ মাসের অন্তঃসত্ত্বা মেয়ের মাথার উপর দিয়ে ট্রাক্টর চালিয়ে দেন অভিযুক্ত রিকভারি এজেন্ট। ঘটনাস্থলেই মৃত্যু হয় অন্তঃসত্ত্বা মিথিলেশের মেয়ের। এই ঘটনায় ৪ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়েছে। যার মধ্যে ওই রিকভারি এজেন্ট ছাড়াও আছেন ওই বেসরকারি সংস্থার মালিকও। ঘটনায় তদন্ত শুরু করেছে পুলিস। এই ঘটনায় ২০ লাখের ক্ষতিপূরণ দাবি করেছে মৃতার পরিবার।

পুলিস সূত্রে জানা গিয়েছে, মিথিলেশ মেহতা শারীরিকভাবে বিশেষ ক্ষমতাসম্পন্ন। বৃহস্পতিবার তিনি তাঁর মোবাইলে একটি মেসেজ পান। যেখানে লেখা ছিল, তাঁর লোনের ১ লাখ ৩০ হাজার টাকা শোধ করা বাকি রয়েছে। অবিলম্বে ওই টাকা পরিশোধ না করতে তাঁর ট্রাক্টরটি নিয়ে নেওয়া হবে। মেসেজ পাওয়া মাত্র দৌড়ে যান মেহতা। কিন্তু দেখেন, রিকভারি এজেন্ট ট্রাক্টরটি নিয়ে চলে যাচ্ছে। বাধা দেন তিনি। চলন্ত ট্রাক্টরের পিছন দৌড়তে থাকেন। বলেন, এখনই তিনি ১ লাখ ২০ হাজার টাকা শোধ করে দেবেন। 

আরও পড়ুন, ১৫ জন মিলে রোজ ধর্ষণ নাবালিকাকে, অভিযুক্ত গুরুগ্রামের স্পা মালিক

কিন্তু রিকভারি এজেন্ট তাঁকে পুরো টাকা শোধ করে দেওয়ার জন্য চাপ দিতে থাকেন। মিথিলেশ মেহতার অনুনয়-অনুরোধে কোনও কর্ণপাত পর্যন্ত তিনি করেন না। এই পরিস্থিতিতে ঘটনাস্থলে পৌঁছন মিথিলেশের ৩ মাসের অন্তঃসত্ত্বা মেয়ে। রিকভারি এজেন্টকে ট্রাক্টরটি নিয়ে যাওয়ার চেষ্টা থেকে বাধা দিতে থাকেন তিনিও। দৌড়তে দৌড়তে তখনই পড়ে গিয়ে ট্রাক্টরের চাকার তলায় চলে আসেন তিনি। তাঁর মাথার উপর দিয়ে ট্রাক্টর চলে যায়। ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.