অনলাইন লেনদেনে এবার বিশেষ ছাড়ের পরিকল্পনা RBI-এর!

নোট বাতিলের সিদ্ধান্তের পর থেকেই অনলাইন লেনদেনের ওপর জোর দেওয়া হচ্ছিল কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে। বিভিন্ন জায়গায় নিজের বক্তব্যও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও অনলাইন লেনদেনের ওপর জোর দিয়েছেন। দেশের মানুষকে আকৃষ্ট করতে সরকারের পক্ষ থেকে অনলাইন লেনদেনের ওপর লটারিও করা হয়। এই পরিস্থিতিতে এবার রিজার্ভ ব্যাঙ্কও গ্রাহকদের বিশেষ সুবিধা দিতে আসরে নেমে পড়ল।

Updated By: Jan 20, 2017, 08:29 PM IST
অনলাইন লেনদেনে এবার বিশেষ ছাড়ের পরিকল্পনা RBI-এর!

ওয়েব ডেস্ক : নোট বাতিলের সিদ্ধান্তের পর থেকেই অনলাইন লেনদেনের ওপর জোর দেওয়া হচ্ছিল কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে। বিভিন্ন জায়গায় নিজের বক্তব্যও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও অনলাইন লেনদেনের ওপর জোর দিয়েছেন। দেশের মানুষকে আকৃষ্ট করতে সরকারের পক্ষ থেকে অনলাইন লেনদেনের ওপর লটারিও করা হয়। এই পরিস্থিতিতে এবার রিজার্ভ ব্যাঙ্কও গ্রাহকদের বিশেষ সুবিধা দিতে আসরে নেমে পড়ল।

আরও পড়ুন- এবার ব্যাঙ্ক অ্যাকাউন্টের হিসেব রাখবে আয়কর দফতর!

অনলাইন লেনদেনে চার্জ কমানোর জন্য নতুন ব্যবস্থা নিল রিজার্ভ ব্যাঙ্ক। সংসদের পাবলিক অ্যাকাউন্টস কমিটির কাছে একথা জানালেন রিজার্ভ ব্যাঙ্কের গভর্নর উর্জিত প্যাটেল। নোট বাতিল নিয়ে প্রশ্নের উত্তর দিতে আজ সংসদের পাবলিক অ্যাকাউন্টস কমিটির সামনে হাজির হন উর্জিত প্যাটেল। নোট সমস্যার সমাধান হতে আরও কিছুটা সময় লাগবে বলে ওই কমিটিতে জানিয়েছেন গভর্নর। তবে, সব ধরনের অনলাইন লেনদের খরচ কমিয়ে আনা হবে বলে আজ তিনি জানিয়েছেন। এর জন্য ব্যবস্থা নেওয়াও শুরু হয়েছে।

.