সিএএ বিরোধিতায় তুমুল বিক্ষোভ বেঙ্গালুরু-দিল্লিতে, আটক ইতিহাসবিদ রামচন্দ্র গুহ

আটক করার সময় প্রখ্যাত ইতিহাসবিদ রামচন্দ্র গুহ জানান, গান্ধীর পোস্টার নিয়ে সাংবাদিকদের কাছে সংবিধান নিয়ে কথা বলার সময় তাঁকে আটক করা হয়। কয়েক দিন ধরে সিএএ-র বিরোধিতায় উত্তাল রাজধানীও

Updated By: Dec 19, 2019, 11:58 AM IST
সিএএ বিরোধিতায় তুমুল বিক্ষোভ বেঙ্গালুরু-দিল্লিতে, আটক ইতিহাসবিদ রামচন্দ্র গুহ
ছবি-টুইটার

নিজস্ব প্রতিবেদন: নয়া নাগরিকত্ব আইনের বিরোধিতায় বৃহস্পতিবার দেশজুড়ে বিভিন্ন জায়গায় বিক্ষোভ প্রদর্শন চলছে। দিল্লি, বেঙ্গালুরু, পুনে, কলকাতা-সহ বিভিন্ন শহরে চলছে মিছিল-বিক্ষোভ। বেঙ্গালুরুতে বিক্ষোভে আটক করা হয়েছে ইতিহাসবিদ রামচন্দ্র গুহ। টাউন হলের কাছে বিক্ষোভে অংশগ্রহণ করা দরুন তাঁকে আটক করা হয় বলে জানা গিয়েছে। সেখানে আগের থেকে ১৪৪ ধারা জারি করা হয়।

আটক করার সময় প্রখ্যাত ইতিহাসবিদ রামচন্দ্র গুহ জানান, গান্ধীর পোস্টার নিয়ে সাংবাদিকদের কাছে সংবিধান নিয়ে কথা বলার সময় তাঁকে আটক করা হয়। কয়েক দিন ধরে সিএএ-র বিরোধিতায় উত্তাল রাজধানীও। জিমিয়া মিলিয়া ইসলামিয়া বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা রাস্তায় নেমে বিক্ষোভ জানান। তাঁদের উপর লাঠিচার্জ করা হয় বলে অভিযোগ। আহত হয়েছে বেশ কয়েক জন পড়ুয়া। লাল কেল্লার সামনে ১৪৪ ধারা জারি রয়েছে।

আরও পড়ুন- মুখ্যমন্ত্রী ‘নিখোঁজ’! নীতীশ কুমার ছবি দিয়ে পোস্টার পটনায়

বৃহস্পতিবারও দিল্লিতে বিপুল জনসমাগম হওয়ার কথা। দিল্লি ট্রাফিক পুলিসের তরফে জানানো হয়েছে, দিল্লি ও গুরুগ্রাম সংযুক্ত সড়কে ব্যারিকেড বসানো হয়েছে। যাননিয়ন্ত্রণের জন্য একাধিক পদক্ষেপ করা হয়েছে। জামা মসজিদ, চাঁদনি চক-সহ ৮ মেট্রো স্টেশনের বাহির ও প্রবেশ দ্বার বন্ধ করে দেওয়া হয়েছে। অন্য দিকে অযোধ্যা রায় বেরনোর পর উত্তর প্রদেশেও ১৪৪ ধারা জারি রয়েছে। কোনও জমায়েত করা যাবে না বলে উত্তর প্রদেশ পুলিসের তরফে জানানো হয়েছে।

.