রামমন্দিরকে কোনও নির্বাচনী ইস্যু বলে খাটো করা ঠিক নয়, সাফ কথা আদিত্যনাথের

বিজেপি বরাবরই বলে আসছে রামমন্দির নির্মাণের পরিকল্পানা থেকে তারা সরছে না তবে আদালতের রায়কে তারা সম্মান করবে

Updated By: Oct 27, 2018, 09:10 AM IST
রামমন্দিরকে কোনও নির্বাচনী ইস্যু বলে খাটো করা ঠিক নয়, সাফ কথা আদিত্যনাথের

নিজস্ব প্রতিনিধি: লোকসভা নির্বাচন যত এগিয়ে আসছে ততই রাম মন্দির নির্মাণ নিয়ে চাপ বাড়ছে বিজেপির ওপরে। তবে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ বলছেন অন্যকথা। শুক্রবার যোগী মন্তব্য করেছেন রাম মন্দির নির্মাণ কোনও নির্বাচনী ইস্যু নয়। এনিয়ে দলের নীতির কোনও পরিবর্তন হচ্ছে না।

আরও পড়ুন-জলপাইগুড়িতে বিমাকর্মী খুনের কিনারা, ১৮০ ডিগ্রি ঘুরে গেল ঘটনা

বিজেপি বরাবরই বলে আসছে রামমন্দির নির্মাণের পরিকল্পানা থেকে তারা সরছে না তবে আদালতের রায়কে তারা সম্মান করবে। এদিকে যোগী আদিত্যনাথ জানিয়েছে রামমন্দির নির্মাণ কোনও নির্বাচনী ইস্যু নয়। প্রশ্ন উঠছে তাহলে কি বিশ্বাসের কথা তুলে ইস্যুটিকে আরও জোরালো করে তুলতে চাইছেন যোগী!

বিজেপি সমর্থকরা বলে আসছেন অযোধ্যায় বিতর্কিত জায়গাতেই তারা মন্দির নির্মাণ করতে চান। এনিয়ে অবশ্য আগামী সাপ্তাহেই শুনানি করবে সুপ্রিম কোর্ট। ফলে সেদিকেও তাকিয়ে রয়েছেন তারা। পাশাপাশি আরএসএস চাপ দিয়ে আসছে, রামমন্দির নির্মাণের জন্য একটি আইন পাস করুক সরকার।

আরও পড়ুন-প্রয়াত তৃণমূলের প্রথম বিরোধী দলনেতা পঙ্কজ বন্দ্যোপাধ্যায় 

রামমন্দির কোনও নির্বাচনী ইস্যু নয় বললেও এবার দীপাবলিতে অযোধ্যায় বাবরিস্থলেই কাটাবেন যোগী আদিত্যনাথ। শুক্রবার তিনি বলেন, অযোধ্যায় মন্দির নির্মাণ মানুষের আবেগের বিষয়। একে নির্বাচনী ইস্যু বলে খাটো করা ঠিক নয়।

আগামী লোকসভা নির্বাচনের কথা বলতে গিয়ে আদিত্যনাথ বলেন, রাজ্যে মহাজোট হলেও বিজেপি ৭৩টি আসনেই জিতবে। বিজেপির মুখ হিসেবে রয়েছেন নরেন্দ্র মোদী। মানুষ প্রশ্ন তুলে বিরোধীদের মুখ কে। বিজেপি জমানার সঙ্গে কংগ্রেসের গত ৫০ বছরের ইতিহাস তুলনা করবে সাধারণ মানুষ।

উল্লেখ্য, লোকসভা নির্বাচনে বসপা-সপা জোট হলে এবার ভুগতে হবে বিজেপিকে। ইতিমধ্যেই ফুলপুর ও গোরক্ষপুর উপনির্বাচনে হেরেছে বিজেপি। ফলে ইতিমধ্যেই কিছুটা হলেও চাপে রয়েছে বিজেপি।

.